দুবাইগামী বিমানে তল্লাশি, মিলল আড়াই কোটি টাকার বৈদেশিক মুদ্রা

12

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতের দুবাইগামী একটি বিমানে তল্লাশি চালিয়ে ২ কোটি ৪৪ লাখ ৮০ হাজার টাকা মূল্যের বিভিন্ন দেশের মুদ্রা উদ্ধার করা হয়েছে। একইসঙ্গে অভিযুক্ত যাত্রী মো. জাকির হোসেনকে আটক করা হয়।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে এ অভিযান পরিচালনা করা হয়। জাকির হোসেনের বাড়ি রাজধানীর বংশাল থানার শিক্কাটুলি লেন এলাকায়। তার বাবার নাম আবদুল হাই।

বিমানবন্দর সূত্র জানায়, সকাল সাড়ে ৭টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেয় একটি ফ্লাইট। চট্টগ্রাম থেকে যাত্রী নিয়ে ফ্লাইটটির দুবাইয়ের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল। কিন্তু তার আগে সংবাদ আসে ঢাকা থেকে এক যাত্রী ফ্লাইটটিতে রওনা দিয়েছেন, যার ব্যাগে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা রয়েছে। খবর পেয়ে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা, শুল্ক গোয়েন্দা ও বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরা ফ্লাইটটিতে তল্লাশি চালায়। এতে জাকির হোসেনের সঙ্গে থাকা ব্যাগেজ থেকে ৭ লাখ ৭০ হাজার সৌদি রিয়াল এবং ৪৬ হাজার ইউএই দিরহাম উদ্ধার করা হয়।

চট্টগ্রাম বিমানবন্দরের জনসংযোগ কর্মকর্তা ইব্রাহিম খলিল ঢাকা পোস্টকে বলেন, উদ্ধার হওয়া বৈদেশিক মুদ্রার বাজারমূল্য প্রায় ২ কোটি ৪৪ লাখ ৮০ হাজার টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে অভিযুক্ত যাত্রী প্রায় সময় মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে যাতায়াত করে থাকেন। ধারণা করা হচ্ছে অর্থপাচারের কাজেই তিনি বিদেশে যাতায়াত করে থাকেন। সবশেষ ঘটনায় তার বিরুদ্ধে মানিলন্ডারিং আইনে মামলা দায়ের করে নগরের পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here