ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

হাইব্রিড পদ্ধতিতে ব্যাংকের সভা বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:১৫, ১৯ সেপ্টেম্বর ২০২৪  

হাইব্রিড পদ্ধতিতে ব্যাংকের সভা বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক

হাইব্রিড পদ্ধতিতে ব্যাংকের সভা বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক

করোনার প্রাদুর্ভাব কমে আসায় এবং বিদ্যুৎ ও জ্বালানি পরিস্থিতি উন্নতি হওয়ায় হাইব্রিড পদ্ধতিতে ব্যাংকের সভার আয়োজন বন্ধের নির্দেশ দিয়েছে আর্থিক খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংক।গতকাল বুধবার বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করা হয়েছে। সার্কুলারটি দেশের সব ব্যাংকে পাঠানো হয়েছে।

এতে বলা হয়, বর্তমানে দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব উল্লেখযোগ্য হারে কমে আসায় এবং দেশের বিদ্যুৎ ও জ্বালানি পরিস্থিতির উন্নতি হওয়ায় ব্যাংকের নিয়মিত কার্যক্রম যথাযথভাবে চলমান রাখার লক্ষ্যে ২০২০ সালের জারি করা সার্কুলারের লেটারগুলো বাতিল করা হলো।

তবে, শতভাগ দেশীয় মালিকানাধীন নয়, এমন ব্যাংক-কোম্পানির বিদেশি পরিচালকরা ব্যাংকের পরিচালনা পর্ষদ ও পর্ষদের সহায়ক কমিটিগুলোর সভায় অন-লাইনে যুক্ত থেকে অংশগ্রহণ করতে পারবেন বলেও জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

ব্যাংকের ব্যয়ে কৃচ্ছসাধন এবং বিদ্যুৎ ও জ্বালানির সাশ্রয়ী ব্যবহার নিশ্চিতে ২০২০ সালে হাইব্রিড পদ্ধতিতে ব্যাংকের সভার আয়োজন করার নির্দেশ দিয়েছিল বাংলাদেশ ব্যাংক।

তখন বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় বলা হয়েছিল, ব্যাংকের ব্যয়ে কৃচ্ছসাধন এবং বিদ্যুৎ ও জ্বালানির সাশ্রয়ী ব্যবহার নিশ্চিতে সভার গুরুত্ব ও শারীরিক উপস্থিতির প্রয়োজনীয়তা বিবেচনায় নিয়ে অনলাইন প্ল্যাটফরমে আয়োজন করা যায় এমন সভাসমূহ অংশগ্রহণকারীদের শতভাগ শারীরিক উপস্থিতির পরিবর্তে হাইব্রিড পদ্ধতিতে আয়োজন করার জন্য পরামর্শ দেওয়া হলো।

ব্যবসা বাণিজ্য বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়