ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

সামনেই বিয়ে? ত্বক উজ্জ্বল করতে যা খাবেন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:০০, ২ সেপ্টেম্বর ২০২৪  

সামনেই বিয়ে? ত্বক উজ্জ্বল করতে যা খাবেন

সামনেই বিয়ে? ত্বক উজ্জ্বল করতে যা খাবেন

বিয়ের আয়োজন মানেই অনেক বেশি ব্যস্ততা। একটি নতুন জীবনের শুরু মানে নতুন করেই অনেককিছু গুছিয়ে নেওয়া। নানা আয়োজনে সময় পার হয়ে যায়। এদিকে বিয়ের মূল আকর্ষণ থাকে বর-কনেকে ঘিরেই। কনেটি চায় বিয়ের দিন যেন তাকে দেখতে সবচেয়ে সুন্দর লাগে। বিয়ের তারিখ ঠিক হয়ে থাকলে আর দেরি না করে এখনই নিজের যত্ন নিতে শুরু করে দিন। ত্বকের পরিচর্যার পাশাপাশি খাবারের দিকেও মনোযোগী হতে হবে। কিছু স্বাস্থ্যকর পানীয় আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়াতে দারুণভাবে কাজ করবে। চলুন জেনে নেওয়া যাক-

১. বিটরুটের রস

বিটরুট ভিটামিন সি সমৃদ্ধ, যা বলিরেখা এবং শুষ্ক ত্বক প্রতিরোধ করতে সাহায্য করে। এতে কিছু পরিমাণে লাইকোপিন এবং স্কোয়ালিনও রয়েছে, যা ত্বকের বয়স কমাতে সাহায্য করতে পারে, আপনাকে অভ্যন্তরীণ দীপ্তি এনে দেয়।

২. গাজরের রস

গাজরে রয়েছে বিটা ক্যারোটিন, ভিটামিন সি এবং ভিটামিন ই যা আপনার ত্বককে ডিটক্সিফাই করতে সাহায্য করে, রোদে পোড়া প্রতিরোধ করে এবং প্রাকৃতিক আভাসহ ত্বকের স্থিতিস্থাপকতা উন্নত করে।

৩. কারি পাতার রস

কারি পাতার অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন সি ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে। এছাড়াও এই পাতায় জৈব সক্রিয় যৌগ রয়েছে যা আপনার ত্বককে অক্সিডেটিভ ক্ষতি থেকে রক্ষা করতে পারে, ফলে কোষ পুনরুজ্জীবিত হয়।

৪. আমলকির রস

আমলকি হলো ভিটামিন সি এর একটি শক্তিশালী উৎস যা কোলাজেন উৎপাদন বাড়িয়ে দেয়। এটি ত্বকের স্থিতিস্থাপকতা এবং দৃঢ়তা বজায় রাখার জন্য একটি গুরুত্বপূর্ণ উপাদান। এছাড়াও এটি বলিরেখা, সূক্ষ্ম রেখা এবং বার্ধক্যের দাগ কমাতেও পরিচিত।

তাহলে আপনি কীসের জন্য অপেক্ষা করছেন? আপনার বিয়ের আগে এই চারটি উপাদানযুক্ত পানীয় পান করুন আর স্বাস্থ্যকর ত্বক এবং সামগ্রিকভাবে সুস্বাস্থ্য উপভোগ করুন। কিন্তু সব সময় মনে রাখবেন, সংযমই হলো সুস্থতা ও সৌন্দর্যের চাবিকাঠি। তাই এদিকেও খেয়াল রাখতে হবে।

সর্বশেষ
জনপ্রিয়