ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন রিমান্ডে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:১৯, ১৭ সেপ্টেম্বর ২০২৪  

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন ৩ দিনের রিমান্ডে

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন ৩ দিনের রিমান্ডে

শিক্ষার্থী ইমরান হাসানকে গুলি করে হত্যার মামলায় সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) মামলাটির তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম মিয়া আসামিকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহীন রেজা এই রিমান্ডের আদেশ দেন।

এদিকে নূরুল ইসলামের পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার তিন দিনের রিমান্ডের আদেশ দেন।

রিমান্ড চলকালীন সময়ে আদালতের অনুমতি নিয়ে নূরুল ইসলাম সুজন বলেন, ‘আমার সারা জীবনে কোনও মামলা হয়নি, এই মামলা ছাড়া। বিরোধী দলে থেকেও কোনও মামলা হয়নি। মামলায় নামটা ছাড়া আর কোনও কিছুই উল্লেখ নেই। মামলার বাদী কাউকে চেনেন না। আমি হাসপাতালে ভর্তি ছিলাম। অন্তত চিকিৎসা করার সুযোগটা করে দেবেন।’

উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। একই সঙ্গে কারাবিধি অনুযায়ী চিকিৎসার আদেশ দেন।

গত ১৬ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল থেকে নূরুল ইসলাম সুজনকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ৫ আগস্ট সকালে আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশ বাহিনী নির্বিচারে গুলি চালায়। এতে ইমরান হাসান গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় ১ সেপ্টেম্বর নিহতের মা কোহিনুর আক্তার বাদী হয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৯৮ জনের নাম উল্লেখ করে মামলা করেন। 

সর্বশেষ
জনপ্রিয়