ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা করল বাংলাদেশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৫৪, ১ সেপ্টেম্বর ২০২৪  

শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা করল বাংলাদেশ

শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা করল বাংলাদেশ

চলতি মাসেই শ্রীলঙ্কা সফর করবে বাংলাদেশ নারী 'এ' দল। আসন্ন এই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।নামে 'এ' দল হলেও এই সফরে খেলবেন জাতীয় দলের প্রায় সব খেলোয়াড়। জাতীয় দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিসহ আছেন বেশ কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার। তাদের সবার এই সিরিজের দলে থাকার বড় কারণ হল আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজেদের প্রস্তুত করা।

এই সিরিজে দুটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল। বাংলাদেশের এই লঙ্কা সফর শুরু হবে ওয়ানডে সিরিজ দিয়ে। ৮ সেপ্টেম্বর পেনাগোডার আর্মি স্টেডিয়াম ও ১০ সেপ্টেম্বর কলোম্বোর থ্রুস্টানে দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এরপর ১২ সেপ্টেম্বর থেকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দুই দল। ফরম্যাটটির সব ম্যাচই হবে কলম্বোতে। ১২ ও ১৩ সেপ্টেম্বর প্রথম দুই টি-টোয়েন্টি ম্যাচের ভেন্যু পি সারা ওভাল। ১৫ সেপ্টেম্বর তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে। ১৭ সেপ্টেম্বর চতুর্থ ম্যাচ থ্রুস্টান এবং ১৯ সেপ্টেম্বর সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি কল্টসে।

বাংলাদেশ নারী ‘এ’ দল : রাবেয়া খান (অধিনায়ক), মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারী, স্বর্ণা আক্তার, রিতু মনি, নাহিদা আক্তার, নিগার সুলতানা জ্যোতি, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, জাহানারা আলম, দিলারা আক্তার, তাজ নেহার, সাবিকুন নাহার জেসমিন, শামিমা সুলতানা।

সর্বশেষ
জনপ্রিয়