ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

শ্রদ্ধা কাপুরের চেয়ে যেখানে এগিয়ে পরীমনি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৩৩, ২৬ আগস্ট ২০২৪  

শ্রদ্ধা কাপুরের চেয়ে যেখানে এগিয়ে পরীমনি

শ্রদ্ধা কাপুরের চেয়ে যেখানে এগিয়ে পরীমনি

আমাদের জীবনের প্রয়োজনীয় অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া। এর ইতিবাচক ও নেতিবাচক দু’টি দিকই আছে। তবে মানুষ ইতিবাচক দিকটি বেশি উদযাপন করছে বলেই আজ তার এতো জনপ্রিয়। সোশ্যাল মিডিয়া এখন আর সামাজিক যোগাযোগ মাধ্যমই নয়, করে দিয়েছে অসংখ্য মানুষের কর্মসংস্থানের ব্যবস্থাও। আবার সোশ্যাল মিডিয়ায় কার কতো ফলোয়ার সেটাও এখন বিবেচনার বিষয়। যার যতো ফলোয়ার তার ততো আয়ের সুযোগ। সমাজে ইনফ্লুয়েন্স করার ক্ষমতাও এখন অনেকটা নির্ভর করে সোশ্যাল মিডিয়া ফলোয়ারের উপর।এ দিক দিয়ে অবশ্য সবচেয়ে এগিয়ে থাকেন শোবিজ ও ক্রিড়াঙ্গনের তারকারা। তাদের সামনে অন্য পেশার সফল ব্যক্তিরাও দাঁড়াতে পারে না।এই যেমন বিশ্বের সবচেয়ে বেশি ফলোয়ার (যে কোন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে) রয়েছে বিশ্ববিখ্যাত ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। ফেসবুকে তার অনুসারী সংখ্যা ১৭০ মিলিয়ন আর ইনস্টাগ্রামে ৬৩৭ মিলিয়ন।শুধু পাশ্চাত্যে নয়, আমাদের দেশ কিংবা প্রতিবেশি দেশ ভারতের দিকে লক্ষ্য করলেও দেখা যায় সোশ্যাল মিডিয়া ফলোয়ারের দিক দিয়ে শোবিজ ও ক্রিড়াঙ্গনের তারকাদেরই জয়জয়কার।

ভারতে যেমন সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ‘ইন্সটাগ্রাম’, তেমনি বাংলাদেশে ‘ফেসবুক’। সেদিক বিবেচনায় ভারতে ইন্সট্রাগ্রাম ফলোয়ার সবচেয়ে বেশি সে দেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্রিকেট তারকা বিরাট কোহলি। এরপরেই অবশ্য বলিউডের আধিপত্য। ভারতে সবচেয়ে বেশি ইন্সট্রাগ্রাম ফলোয়ারের তালিকায় সেরা দশে ক্রিকেট তারকা বিরাট আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাদে সবাই বলিউড তারকা।এই তালিকায় বিরাটের পরেই আছেন বলিউডের মিষ্টি মেয়ে শ্রদ্ধা কাপুর। তবে বিরাট আর শ্রদ্ধার ফলোয়ার সংখ্যার যে পার্থক্য (বিরাটের ২৭০ মিলিয়ন আর শ্রদ্ধার ৯২ মিলিয়ন) তাতে ধরেই নেয়া যায় শ্রদ্ধার পক্ষে বিরাটকে টপকে যাওয়া সম্ভব নয়।ভারতের মতো বাংলাদেশের মানুষও ক্রিকেটের অন্ধভক্ত। তাই তো ফেসবুকে এতোদিন বাংলাদেশের সবচেয়ে বেশি ফলোয়ার ছিলো বিশ্ব ক্রিকেটের বিখ্যাত তারকা সাকিব আল হাসানের (১৫ মিলিয়ন)।

তবে শ্রদ্ধা কাপুর তাদের দেশের ক্রিকেট তারকাকে টপকে শীর্ষে পৌঁছতে না পারলেও বাংলাদেশের আলোচিত-সমালোচিত চিত্রনায়িকা পরীমনি সেটি করে দেখিয়েছেন। সোমবার ( ২৬ আগস্ট) সাকিব আল হাসানকে টপকে তার ফেসবুকের ফলোয়ার সংখ্যা হয়ে গেছে ১৬ মিলিয়ন।

পরী আর সাকিব আল হাসানের পরেই আছেন ক্রিকেট তারকা মুশফিকুর রহিম (১৩ মিলিয়ন)। এর পরেই রয়েছেন ছোটপর্দার শীর্ষ অভিনেত্রী মেহজাবীন চৌধুরী (১০ মিলিয়ন) ও একুশে পদকপ্রাপ্ত উপস্থাপক হানিফ সংকেত (১০ মিলিয়ন)। বাংলাদেশের ন্যাশনাল ক্রাশ’খ্যাত চিত্রনায়িকা পূর্ণিমার অনুসারী এখন ৯.৮ মিলিয়ন। অল্প দিনের মধ্যেই তিনিও কোটির মাইলফলক স্পর্শ করবেন।

এছাড়া ফেসবুক ফলোয়ারের দিক দিয়ে এগিয়ে আছেন তাহসান খান (৯.৫ মিলিয়ন), অপু বিশ্বাস (৯.১ মিলিয়ন), মাশরাফি বিন মোর্তজা (৯ মিলিয়ন), তামিম ইকবাল (৭.৬ মিলিয়ন), নুসরাত ফারিয়া (৭ মিলিয়ন), চিত্রনায়ক শাকিব খান (৬.৯ মিলিয়ন), তাসনিয়া ফারিন (৬.৯ মিলিয়ন), বিদ্যা সিনহা মিম (৬.৫ মিলিয়ন), সাফা কবির (৬.৫ মিলিয়ন), ইমরান মাহমুদুল (৬.২ মিলিয়ন), জয়া আহসান (৫.৭ মিলিয়ন), শবনম বুবলী (৪.৭ মিলিয়ন), সিয়াম আহমেদ (৪.২ মিলিয়ন), সাবিলা নূর (৩.৭ মিলিয়ন), রাফিয়াত রশিদ মিথিলা ও দিলশাদ নাহার কনা (৩.৬ মিলিয়ন)।

সর্বশেষ
জনপ্রিয়