ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

শেকৃবির নতুন প্রক্টর অধ্যাপক হলেন মুহাম্মদ আবুল বাশার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৩, ৯ সেপ্টেম্বর ২০২৪  

শেকৃবির নতুন প্রক্টর অধ্যাপক হলেন মুহাম্মদ আবুল বাশার

শেকৃবির নতুন প্রক্টর অধ্যাপক হলেন মুহাম্মদ আবুল বাশার

শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত প্রক্টর কৃষি সম্প্রসারণ ও ইনফরমেশন সিস্টেম বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মুহাম্মদ আবুল বাশার দায়িত্ব গ্রহণ করেছেন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কার্যালয়ে রবিবার তিনি এ দায়িত্ব গ্রহণ করেন।

দায়িত্ব গ্রহণ করে সবার কাছে সহযোগিতা চেয়ে অধ্যাপক মুহাম্মদ আবুল বাশার বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে নিয়োগ দেওয়ায় মাননীয় উপাচার্যের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি। একইসঙ্গে চ্যালেঞ্জও বেড়ে গেছে। শিক্ষার্থীদের যে কোনো প্রয়োজনে আমি তাদের পাশে থেকে দায়িত্ব পালন করব। আমি সবার কাছে সহযোগিতা চাচ্ছি। সবার সহযোগিতার মধ্য দিয়ে একটি সুন্দর ক্যাম্পাস গড়ে তুলবো। এই ক্যাম্পাসকে আরো সমৃদ্ধ করতে নিরলস কাজ করে যাবো।

এর আগে গত (শনিবার) উপাচার্য অধ্যাপক ড. আব্দুল লতিফ বিশ্ববিদ্যালয়ের আইন, ২০০১-এর তফসিলে বর্ণিত প্রথম সংবিধির ১৮(১) উপ-বিধির আলোকে সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে অধ্যাপক ড. মুহাম্মদ আবুল বাশারের এই নিয়োগ প্রদান করেন।

অধ্যাপক মুহাম্মদ আবুল বাশার ১৯৭৩ সালের ৩১ মার্চ ঢাকা জেলার সাভার উপজেলা বাগধোনিয়া গ্রামের জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৮ সালে সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি এবং ১৯৯০ সালে ধামরাই সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর বাংলাদেশ কৃষি ইনস্টিটিউট বর্তমান শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৪ সালে স্নাতক ও ২০০৬ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। ২০০৩ সালে  কৃষি সম্প্রসারণ ও ইনফরমেশন সিস্টেম বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন অধ্যাপক মুহাম্মদ আবুল বাশার।

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়