ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

শিক্ষাপ্রতিষ্ঠানে সাশ্রয়ী মূল্যে সেবা দেয়ার নির্দেশ তথ্যপ্রযুক্তি উপদেষ্টার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:২১, ৬ সেপ্টেম্বর ২০২৪  

শিক্ষাপ্রতিষ্ঠানে সাশ্রয়ী মূল্যে সেবা দেয়ার নির্দেশ তথ্যপ্রযুক্তি উপদেষ্টার

শিক্ষাপ্রতিষ্ঠানে সাশ্রয়ী মূল্যে সেবা দেয়ার নির্দেশ তথ্যপ্রযুক্তি উপদেষ্টার

সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের মতো শিক্ষাপ্রতিষ্ঠানেও সাশ্রয়ী মূল্যে বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) সেবা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।গতকাল বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) ঢাকায় বিটিসিএলের কেন্দ্রীয় কার্যালয়ে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি নির্দেশনা দেন।

উপদেষ্টা বলেন, সময়কে কাজে লাগিয়ে সংস্কার করা হবে, দেশবাসী এটাই প্রত্যাশা করছে এবং আমরা সর্বক্ষেত্রেই এমন সংস্কার করতে চাই যাতে বাংলাদেশ দীর্ঘমেয়াদী লাভবান হবে। সরকারের উদ্যোগ আছে কিন্তু সেটা জনগণের কাছে কেন পৌঁছায় না তার কারণ খুঁজে বের করতে হবে। আমাদের সীমাবদ্ধ থাকতে পারে, তার মধ্যে থেকেই জনগণকে দুর্নীতিমুক্ত সেবা প্রদান নিশ্চিত করতে হবে।

তিনি আরও বলেন, বিটিসিএলের প্রকল্পগুলোতে ঠিকাদার নিয়োগের ক্ষেত্রে যে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে তা বন্ধ করা এবং যে মামলা আছে সেগুলো নিষ্পত্তি করা প্রয়োজন। বিটিসিএলের কর্মকর্তাদের বিরুদ্ধে সরকারি অডিট আপত্তি রয়েছে। এক্ষেত্রে দায়ীদের কাছ থেকে অডিট আপত্তির অর্থ আদায় করে নিষ্পত্তি করা প্রয়োজন।

নাহিদ ইসলাম বলেন, হোয়াটসঅ্যাপের মতো বিটিসিএলের অত্যন্ত লাভজনক একটি এপ্লিকেশন ‘আলাপ’ উদ্বোধন করা হয়েছিল। এতে বিটিসিএল ব্যাপকভাবে লাভবান হতো, কিন্তু হয়নি। জিপন নামে খুবই জনপ্রিয় ব্রডব্যান্ড ইন্টারনেট কানেকশন দেয় বিটিসিএল। ব্যাপক প্রচারণার মাধ্যমে আলাপ এবং জিপনকে জনপ্রিয় করা প্রয়োজন।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়