ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

ময়মনসিংহ জেলার গফরগাঁওয়ে রিকশা উপহার পেয়ে খুশি শারীরিক প্রতিবন্ধী মিম

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৩, ৩ সেপ্টেম্বর ২০২৪  

ময়মনসিংহ জেলার গফরগাঁওয়ে রিকশা উপহার পেয়ে খুশি শারীরিক প্রতিবন্ধী মিম

ময়মনসিংহ জেলার গফরগাঁওয়ে রিকশা উপহার পেয়ে খুশি শারীরিক প্রতিবন্ধী মিম

ময়মনসিংহের গফরগাঁওয়ে ভিক্ষাবৃত্তিতে সম্পৃক্ত জনগোষ্ঠীকে পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের লক্ষে শারীরিক প্রতিবন্ধী মিমকে(১৫) রিকশা উপহার দিলেন গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া ইয়াসমিন।

উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয় আয়োজনে সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে শারীরিক প্রতিবন্ধী মিমের হাতে রিকশার চাবি তোলেদেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবাইয়া ইয়াসমিন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার মিজানুল ইসলাম আকন্দ, শারীরিক প্রতিবন্ধী মিমের নানী নুরজাহান প্রমুখ ।

জানা যায়, জন্মলগ্ন থেকেই শারীরিক প্রতিবন্ধী হওয়ায় হামাগুড়ি দিয়ে তার বেড়ে ওঠা। বাবা মা হারা মিম নানী নুরজাহানের সাথেই বেড়ে উঠাছেন । নানীর সাথে হুইল চেয়ারে বসে গ্রামে গ্রামে ঘুরে ভিক্ষাবৃত্তি করে তাদের জীবন চলে । শারীরিক প্রতিবন্ধী মিম উপজেলার সালটিয়া ইউনিয়নের রৌহা গ্রামে নানি নুরজাহানের সাথে বসবাস করে ।

গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া ইয়াসমিন বলেন, শারীরিক প্রতিবন্ধী মিম চলাফেরা করতে পারে না। নানির সাথে হুইল চেয়ারে ভিক্ষাবৃত্তি করে জীবিকা নির্বাহ করে আসছে। সম্প্রতি তার এই অসহায়ত্ব নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ করে ।বিষয়টি নজরে এলে তাদের কর্মসংস্থানের জন্য একটি রিকশা উপহার দেওয়া হয়েছে। তাদের আর ভিক্ষাবৃত্তি করে জীবিকা নির্বাহ করতে হবে না । রিকশা ভাড়া দিয়ে চলতে পারবে মিম ও তার নানী নুরজাহান ।

উপহার পেয়ে আনন্দিত মিম উচ্ছ্বাসিত হয়ে বলেন, ইউএনও স্যার আমাকে একটি রিকশা উপহার দিলেন । এখন আর আমাকে ভিক্ষাবৃত্তি করতে হবে না । আমি যতবারই উপজেলায় এসেছি তিনি আমাকে আর্থিক সাহায্য করেছেন। তিনি একজন মানবিক ইউএনও। তার কাছে আমি ও আমার নানী কৃতজ্ঞ।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়