ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

‘মারদানি’ সিনেমার সিক্যুয়ালে রানী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫০, ২৫ আগস্ট ২০২৪  

‘মারদানি’ সিনেমার সিক্যুয়ালে রানী

‘মারদানি’ সিনেমার সিক্যুয়ালে রানী

বলিউডের তারকা অভিনেত্রী রানী মুখার্জি। ‘মারদানি’, ‘হিচকি’, ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’– তার অভিনীত এই সিনেমাগুলো বারবার প্রমাণ করেছে, সমাজে বিপ্লব আনতে পুরুষের চেয়ে কম যান না নারীরা। আনতে পারেন যুগান্তকারী পরিবর্তন। তাই সবসময় এমন চরিত্রের সন্ধানেই থাকেন রানী। এরই মধ্যে তেমনই এক গল্প পেয়েছেন। যদিও এটি নতুন গল্প নয়, তাকে দেখা যাবে ‘মারদানি’ সিরিজের সিক্যুয়ালে। 

‘মারদানি’ সিনেমার ১০ বছরপূর্তি উপলক্ষে সম্প্রতি যশরাজ ফিল্মসের পক্ষ থেকে নতুন এই সিনেমার ঘোষণা দেওয়া হয়। প্রযোজনা প্রতিষ্ঠানের ইনস্টাগ্রাম থেকে রানীর একটি ছবি শেয়ার করে ক্যাপশনে লেখা হয়, ‘মারদানি’র ১০ বছর উদযাপনে আমরা আনন্দিত এবং গর্বিত। এই দিনে ভক্ত সবার জন্য আরো একটি সুখবর দিতে চাই। আবারো আমাদের সবার প্রিয় ‘মারদানি’ শিবানী শিবাজী রায় হয়ে দর্শকদের সামনে আসছেন রানী মুখার্জি। আসছে এই সিক্যুয়ালের তৃতীয় সিনেমা। 

২০১৪ সালে প্রথম মুক্তি পায় ‘মারদানি’ সিনেমাটি। এরপর ২০১৯-এ আসে এর সিক্যুয়াল। গত বছরই মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ের প্রচারে এসে রানী ‘মারদানি ৩’-এর ইঙ্গিত দিয়েছিলেন। এবার সিনেমাটির শুটিং শুরুর অপেক্ষায়। রানী ছাড়া এবারের সিনেমায় কারা থাকবেন, সে বিষয়ে এখনও কিছু নিশ্চিত করা হয়নি। নতুন এই সিনেমা প্রসঙ্গে রানী বলেন, ‘আমি সেই ধরনের কাহিনির অংশ হতে চাই, যেখানে নারীর নেতৃত্বে সমাজে বদল আসবে। যেখানে সামাজিক প্রথাকে আরও ভালোর দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এক নারীই যথেষ্ট। এই ধরনের চরিত্র আমাকে সব সময় আকর্ষণ করে। কারণ, পর্দায় সবসময় আমি নারীকে সাহসী আর স্বাধীনচেতা হিসেবে তুলে ধরতে চেয়েছি।’ ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, এরই মধ্যে ‘মারদানি’ ৩-এর চিত্রনাট্য লেখার কাজ শেষ হয়েছে। 

অন্যদিকে রানী মুখার্জিকে সর্বশেষ অভিনয় করতে দেখা যায় ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ সিনেমায়। এটি ২০২৩ সালে মুক্তি পায়। আশিমা ছিব্বর পরিচালিত এই সিনেমায় রানী দেবিকা চ্যাটার্জির চরিত্রে অসাধারণ অভিনয় করেছেন। আর তার স্বামীর চরিত্রে অভিনয় করেছিলেন পশ্চিমবঙ্গের অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য।

সর্বশেষ
জনপ্রিয়