ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

ভিয়েতনাম-বাংলাদেশের বাণিজ্য ৬৫১ মিলিয়ন ডলারে পৌঁছেছে : রাষ্ট্রদূত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৪, ১ সেপ্টেম্বর ২০২৪  

ভিয়েতনাম-বাংলাদেশের বাণিজ্য ৬৫১ মিলিয়ন ডলারে পৌঁছেছে : রাষ্ট্রদূত

ভিয়েতনাম-বাংলাদেশের বাণিজ্য ৬৫১ মিলিয়ন ডলারে পৌঁছেছে : রাষ্ট্রদূত

চল‌তি বছ‌রের প্রথম সাত মাসে বাংলাদেশ ও ভিয়েতনামের বাণিজ্যের পরিমাণ ৬৫১ মিলিয়ন মার্কিন ডলারে পৌঁছেছে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত নুয়েন মান চুং।শনিবার (৩১ আগস্ট) গুলশানের একটি হোটেলে ভিয়েতনামের ৭৯তম জাতীয় দিবস উপলক্ষে এক অভ্যর্থনা অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

রাষ্ট্রদূত ব‌লেন, গত বছর দ্বিপাক্ষিক বাণিজ্যের পরিমাণ ১.০৫  বিলিয়ন মার্কিন ডলারে পৌঁছেছে। ২০২৪  সালের প্রথম ৭  মাসে, আমাদের বাণিজ্যের পরিমাণ ৬৫১ মিলিয়ন মার্কিন ডলারে পৌঁছেছে। উভয় দেশের সর্বোচ্চ নেতার প্রতিশ্রুতি অনুযায়ী বাণিজ্য ২ বিলিয়ন মার্কিন ডলারের লক্ষ্যমাত্রা রয়েছে।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফিদা আখতার।

উপদেষ্টা ফিদা আখতার বলেন, আজকের এই দিনে ভিয়েতনামের মহান নেতা হও চি মিনকে আমি স্মরণ করছি। বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে গত ৫ দশকে শক্তিশালী সম্পর্ক তৈরি হয়েছে। আমি আশা করি, আগামী দিনেও গভীর বন্ধুত্ব অটুট থাকবে।উপদেষ্টা তার বক্তব্যে কৃষি ও প্রাণী সম্পদ খাতে দুই দেশের মধ্যে সহযোগিতার জন্য জোর দেন।

রাষ্ট্রদূত ব‌লেন, ভিয়েতনাম ও বাংলাদেশের মধ্যে প্রায়ই প্রতিনিধি বিনিময় অনুষ্ঠিত হয়। ২০২৪  সালের শুরু থেকে রেল পরিবহন, শ্রম সুরক্ষা এবং সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণে অপ্রয়োজনীয় সম্ভাবনাগুলো অন্বেষণ করার জন্য মন্ত্রী পর্যায়ের প্রতিনিধিদলের সফরের আয়োজন করা হয়েছে।

তিনি ব‌লেন, আঞ্চলিক ও আন্তর্জাতিক ফোরামে উভয় দেশের ঘনিষ্ঠ সহযোগিতা রয়েছে। আমরা আন্তর্জাতিক ফোরামে প্রতিটি দেশের প্রার্থিতার পক্ষে পারস্পরিক সমর্থন বাড়িয়েছি। অর্থনীতি ও বাণিজ্যের ক্ষেত্রে দুই দেশই বছরের পর বছর ধীরে ধীরে প্রবৃদ্ধির সাক্ষী।

ব্যবসা বাণিজ্য বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়