ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

ব্যবসায়ী সিন্ডিকেটের সঙ্গে কোনো কম্প্রোমাইজ নয় : ড. সালেহউদ্দিন আহমেদ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:২৮, ২৯ আগস্ট ২০২৪  

ব্যবসায়ী সিন্ডিকেটের সঙ্গে কোনো কম্প্রোমাইজ নয় : ড. সালেহউদ্দিন আহমেদ

ব্যবসায়ী সিন্ডিকেটের সঙ্গে কোনো কম্প্রোমাইজ নয় : ড. সালেহউদ্দিন আহমেদ

অন্তর্বর্তীকালীন সরকারের বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ বলেছেন, আমাদের কোনো এজেন্ডা নেই। সেটি রাজনৈতিকও না প্রশাসনিকও না। কারোর প্রতি অনুরাগ বা বিরাগ নেই। তবে ব্যবসায়ী সিন্ডিকেটের সঙ্গে কোনো কম্প্রোমাইজ করবো না।গতকাল বুধবার বিকালে সচিবালয়ে তিনি এসব কথা বলেন।

ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে কি বিষয়ে আলোচনা হয়েছে এমন প্রশ্নের জবাবে বাণিজ্য উপদেষ্টা বলেন, ব্যবসায়ীরা অযৌক্তিক কোনো কিছু চায়নি। ব্যবসার ক্ষেত্রে কিছু বাধা আছে, পোর্টে কিছু সমস্যা আছে। সেটা ক্লিয়ার করতে তারা সহযোগিতা চেয়েছে। আমরা বলেছি সেটা নিশ্চিত করা হবে। 

ব্যাংকে এলসি খোলায় জটিলতা আছে কিনা এমন প্রশ্নের জবাবে উপদেষ্টা বলেন, এলসি খোলা একদমই কমে যায়নি। কিছু ব্যাংকের সমস্যা আছে; বিদেশের ব্যাংকও যুক্ত আছে। এটার সমাধানে বাংলাদেশ ব্যাংক কাজ করছে।

উপদেষ্টা বলেন, নিত্য প্রয়োজনীয় সার, কীটনাশক, জ্বালানি কিংবা খাদ্য কিছুই আটকে থাকছে না। বাংলাদেশ ব্যাংক যেভাবে পারুক ম্যানেজ করছে বলে যোগ করেন তিনি।
 
সাম্প্রতিক বন্যায় নিত্যপণ্যের সরবরাহ ব্যাহত হচ্ছে কিনা এমন এক প্রশ্নের জবাবে সালেহ উদ্দিন আহমেদ বলেন, সারাদেশে বন্যা হয়নি। সাময়িক অসুবিধা হলেও এখন সে সমস্যা আর নেই। 

এসময় বাণিজ্য সচিব মোহাং সেলিম উদ্দিন, খাদ্য সচিব মো: ইসমাইল হোসেন,কৃষি সচিব ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ানসহ বাণিজ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও শীর্ষ ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

ব্যবসা বাণিজ্য বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়