ঢাকা, রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

বাংলাদেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরত আনতে সহযোগিতা করবে যুক্তরাজ্য

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২২:৩৬, ২৭ আগস্ট ২০২৪  

বাংলাদেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরত আনতে সহযোগিতা করবে যুক্তরাজ্য

বাংলাদেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরত আনতে সহযোগিতা করবে যুক্তরাজ্য

শেখ হাসিনা সরকারের আমলে বাংলাদেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরত আনতে সহযোগিতা করবে যুক্তরাজ্য। গতকাল বিকালে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে এ কথা জানান ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ ক্যাথেরিন কুক। গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকসূত্রে এ তথ্য জানা গেছে। বৈঠকে বিএনপির প্রতিনিধি দলে ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় নেতা শামা ওবায়েদ ও তাবিথ আউয়াল।

ঘণ্টাব্যাপী চলা বৈঠক শেষে আমীর খসরু সাংবাদিকদের বলেন, দ্বিপাক্ষিক বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশের সঙ্গে যুক্তরাজ্যের যে ব্যবসা-বাণিজ্য এবং এর বাইরেও যে সম্পর্কগুলো আছে, আগামী দিনে সেগুলোকে আরও কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় তা নিয়ে আলোচনা হয়েছে। এ ছাড়া বাংলাদেশে একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা যাওয়া ও জবাবদিহি সরকার গঠনের বিষয়ে আলোচনা হয়েছে। তারা জানতে চেয়েছে নির্বাচন আয়োজন করতে কত সময় লাগতে পারে।

আমীর খসরু বলেন, বিগত সরকারের আমলে যে অর্থ পাচার হয়েছে, তা ফেরত আনার বিষয়ে সহযোগিতা চেয়েছি। হাইকমিশনার সহযোগিতার আশ্বাস দিয়েছেন। তিনি আরও বলেন, বৈঠকে সরকার পতনে ছাত্র-জনতার আন্দোলনে হতাহতদের সংখ্যাসহ বিগত ১৫ বছরে হত্যা-গুম, নির্যাতন ও মামলার বিষয়গুলো এবং এর বিচার কার্যক্রম নিয়ে আলোচনা হয়েছে। জাতিসংঘ থেকে ডেলিগেশন আসার বিষয়টি আমরা কিভাবে দেখছি, তাও জানতে চেয়েছে। আমরা বলেছি, জাতিসংঘের টিমকে সাধুবাদ জানাই। তাদের নিরপেক্ষ তদন্ত প্রতিবেদন আগামীতে বিচারকার্য পরিচালনায় সহায়ক হবে।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়