ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কার করছে বাংলাদেশ সেনাবাহিনী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৩, ২৫ আগস্ট ২০২৪  

বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কার করছে বাংলাদেশ সেনাবাহিনী

বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কার করছে বাংলাদেশ সেনাবাহিনী

মৌলভীবাজারের কমলগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত আঞ্চলিক সড়কগুলোর যাতায়াত ব্যবস্থা স্বাভাবিক করার জন্য বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে সড়ক সংস্কার কাজ শুরু হয়েছে। শনিবার (২৪ আগস্ট) সকাল থেকে বন্যায় ভেঙে যাওয়া উপজেলার আলীনগর ইউনিয়নের রামেশ্বরপুর ভায়া চিৎলীয়া আঞ্চলিক সড়কে বালুর বস্তা ফেলে ফের যানবাহন চলাচলের উপযোগী করতে কাজ শুরু করে সেনাবাহিনী।

জানা যায়, সম্প্রতি বন্যায় কমলগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে যোগাযোগ বিছিন্ন হয়ে পড়ে। বন্যার পানিতে সড়কে ব্যাপক ক্ষতি হয়েছে। বর্তমানে কমলগঞ্জে বন্যার পানি কমায় সড়কের ক্ষত চিহ্নগুলো ভেসে উঠেছে। বানের পানিতে রাস্তাঘাট ভেঙে বড় বড় গর্ত হয়েছে অনেক। এসব গর্তের কারণে সড়কে ভোগান্তি বেড়েছে অনেক। তাছাড়া একটু অসতর্ক হলেই যে কোনো মুহূর্তে ঘটতে পারে দুর্ঘটনা। তাই বানের জলে ভেঙে যাওয়া সড়কগুলোর গুরুত্বপূর্ণ জায়গাগুলো পুনরায় সংস্কার করে যানবাহন চলাচলের উপযোগী করে দিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী।

স্থানীয়রা জানান, ‘বন্যার পানিতে রাস্তাঘাটের ব্যাপক ক্ষতি হয়েছে। আমাদের চলাফেরা করতেও খুব কষ্ট হয়েছে। সেনাবাহিনীর সদস্যরা বস্তা ফেলে নিজে ভাঙা রাস্তাঘাটগুলো সংস্কার করছে।’

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়