ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

বন্যার্তদের পাশে থাকার প্রত্যয় নিয়ে কিশোরগঞ্জে জন্মাষ্টমী পালিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:৩০, ২৭ আগস্ট ২০২৪  

বন্যার্তদের পাশে থাকার প্রত্যয় নিয়ে কিশোরগঞ্জে জন্মাষ্টমী পালিত

বন্যার্তদের পাশে থাকার প্রত্যয় নিয়ে কিশোরগঞ্জে জন্মাষ্টমী পালিত

বন্যাদুর্গত মানুষের পাশে থাকার প্রত্যয় নিয়ে কিশোরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি ও শুভ জন্মাষ্টমী পালন করা হয়েছে। তবে এবার শহরে শোভাযাত্রা হয়নি। জন্মতিথি উপলক্ষে ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করেছে কিশোরগঞ্জ পূজা উদযাপন পরিষদের জন্মাষ্টমী উদযাপন উপ-কমিটি। 

গতকাল সোমবার (২৬ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত কিশোরগঞ্জ শ্রী শ্রী কালীবাড়ি প্রাঙ্গণে ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথির তাৎপর্য তুলে ধরতে গীতা, কৃষ্ণপূজা, ধর্মীয় আলোচনা ও সংগীতের আয়োজন করা হয়।  জন্মাষ্টমী উদযাপন উপ-কমিটির আহ্বায়ক নিতাই চন্দ্র দাসের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৯নং ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. তরিকুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে ব্রিগেডিয়ার জেনারেল তরিকুল ইসলাম বলেন, ‘বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ। এখানে সব ধর্ম ও শ্রেণিপেশার মানুষ একসঙ্গে যেমন বসবাস করেন, ঠিক তেমনি দেশের যেকোনও দুর্যোগে একে-অপরকে রক্ষায় একসঙ্গে ঝাঁপিয়ে পড়ে। দেশের বর্তমান পরিস্থিতেতে বন্যাকবলিত মানুষের জন্য সব মন্দির থেকে অনুদান ও দুর্গতদের পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ। জন্মাষ্টমীর শুভেচ্ছা জানাই।’

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জে দায়িত্বপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল রিয়াজুল ইসলাম, জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, শ্রী শ্রী কালীবাড়ি পরিচালনা কমিটির সভাপতি অসীম সরকার বাঁধন, সাধারণ সম্পাদক পলাশ দত্ত রায় ও জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নারায়ণ দত্ত প্রদীপ। অনুষ্ঠান শেষে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়