ঢাকা, রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

বন্যার্তদের জন্য ১ লাখ ডলার অনুদান দিলো চীন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:২৬, ২৭ আগস্ট ২০২৪  

বন্যার্তদের জন্য ১ লাখ ডলার অনুদান দিলো চীন

বন্যার্তদের জন্য ১ লাখ ডলার অনুদান দিলো চীন

বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে (বিডিআরসিএস) এক লাখ মার্কিন ডলার সহায়তা দিয়েছে ঢাকার চীন দূতাবাস ও রেড ক্রস সোসাইটি অব চায়না (আরসিএসসি)।গতকাল সোমবার সোসাইটির জাতীয় সদরদফতরে ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বিডিআরসিএস চেয়ারম্যান অধ্যাপক ডা. এম ইউ কবীর চৌধুরীর কাছে এ অনুদানের চেক হস্তান্তর করেন।

এ সময় কবীর চৌধুরী বলেন, অতীতের সব রেকর্ড ভেঙে বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চল আজ ভয়াবহ আকস্মিক বন্যায় আক্রান্ত। লাখ লাখ মানুষ মানবেতর জীবনযাপন করছে। রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবক দল মাঠ পর্যায়ে উদ্ধার, ভ্রাম্যমাণ চিকিৎসাসেবা প্রদান এবং শুকনো ও রান্না করা খাবার, বিশুদ্ধ খাবার পানি বিতরণের মধ্য দিয়ে দুর্গত মানুষকে সাহায্য করছে। আরসিএসসির এ অনুদান দেশের ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ ও পুনরুদ্ধার কার্যক্রমে সহায়তা করবে।

রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বন্যায় হতাহতদের প্রতি গভীর সমবেদনা এবং তাদের পরিবার, আহত ও ক্ষতিগ্রস্তদের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ করেন। 

তিনি বলেন, বাংলাদেশে বন্যায় ব্যাপক প্রাণহানি ও সম্পদের ক্ষয়ক্ষতি দেখে আমরা মর্মাহত। চীন দূতাবাস ও আরসিএসসি অতীতেও বিডিআরসিএসের পাশে ছিল; ভবিষ্যতেও এই সহযোগিতামূলক সম্পর্ক অব্যাহত থাকবে। বাংলাদেশ দ্রুত এই দুর্যোগ কাটিয়ে উঠতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। 

পরে রেড ক্রিসেন্টের চলমান ত্রাণ বিতরণের প্রস্তুতি কার্যক্রম পরিদর্শন করেন দূতাবাস প্রতিনিধিরা। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিডিআরসিএসের ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমান চৌধুরী হেলাল, মহাসচিব কাজী শফিকুল আযম, চীন দূতাবাসের থার্ড সেক্রেটারি ঝু ইয়ং, কালচারাল কাউন্সিলর লি শাওপেং, বিডিআরসিএসের যুব স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার, ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মিজানুর রহমান প্রমুখ।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়