ঢাকা, রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে আরব আমিরাতের প্রেসিডেন্টের ফোন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:১২, ২৯ আগস্ট ২০২৪  

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে আরব আমিরাতের প্রেসিডেন্টের ফোন

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে আরব আমিরাতের প্রেসিডেন্টের ফোন

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হওয়ায় ড. মুহাম্মদ ইউনূসকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) প্রেসিডেন্ট শেখ মোহাম্মাদ বিন জায়েদ আল নাহিয়ান।বুধবার ড. ইউনূসকে টেলিফোন করে শুভেচ্ছা জানান সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট।

প্রধান উপদেষ্টার প্রেস উইং জানায়, ফোনালাপে প্রেসিডেন্ট শেখ মোহাম্মাদ আশা প্রকাশ করেন যে ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকার বাংলাদেশ ও বাংলাদেশের মানুষের জন্য সমৃদ্ধি নিয়ে আসবে।

আগামী দিনগুলোতে দুই দেশের স্বার্থকে এগিয়ে নিতে এবং দুই দেশের জনগণের প্রবৃদ্ধি ও সমৃদ্ধির আকাঙ্ক্ষা পূরণে সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেন ইউএই প্রেসিডেন্ট।

মানবসম্পদ, কর্মসংস্থান, বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিসহ দ্বিপাক্ষীয় বিভিন্ন বিষয়ে আলাপ করেন সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট এবং বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা।ড. মুহাম্মদ ইউনূসও সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্টকে তার উদার অনুভূতির জন্য ধন্যবাদ দেন এবং সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

প্রধান উপদেষ্টা সংযুক্ত আরব আমিরাতের অব্যাহত অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।ড. ইউনূস দুই দেশের মধ্যে সহযোগিতা জোরদার এবং পারস্পরিক সুবিধার জন্য দৃঢ় ও স্থায়ী সম্পর্ক গড়ার প্রতিশ্রুতি দেন।বাংলাদেশকে অব্যাহত সমর্থনের জন্য সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্টকে ধন্যবাদ দেন এবং তার দূরদর্শী নেতৃত্বের প্রশংসা করেন প্রধান উপদেষ্টা।

প্রধান উপদেষ্টা ড. ইউনূস বলেন, সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের খুব ভালো বন্ধু এবং লাখ লাখ মানুষ এ উপসাগরীয় দেশটিতে তাদের জীবিকার সন্ধান পেয়েছেন; এটি দক্ষিণ এশিয়ার দেশগুলোর রেমিট্যান্সের প্রধান উৎসে পরিণত হয়েছে।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়