ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

নেত্রকোণা জেলার কলমাকান্দায় বৃদ্ধার ঘর মেরামতের উদ্যোগ শিক্ষার্থীদের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১২, ৩ সেপ্টেম্বর ২০২৪  

নেত্রকোণা জেলার কলমাকান্দায় বৃদ্ধার ঘর মেরামতের উদ্যোগ শিক্ষার্থীদের

নেত্রকোণা জেলার কলমাকান্দায় বৃদ্ধার ঘর মেরামতের উদ্যোগ শিক্ষার্থীদের

পারভিন বেগমের বাড়ি নেত্রকোণার কলমাকান্দা উপজেলার কৈলাটি ইউনিয়নের হাড়িগাতি গ্রামে। একদিকে নিজের চিকিৎসা, অন্যদিকে জরাজীর্ণ ঘর মেরামত- এ চিন্তায় তার নির্ঘুম রাত কাটছে।

গতকাল সোমবার দুপুরে কৈলাটী ইউনিয়নের সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে ঘর মেরামতের জন্য পারভিন বেগমকে ২০ হাজার টাকা ও চিকিৎসা বাবদ কিছু টাকা সহায়তা করা হয়।

জানা গেছে, স্বামী আজগর আলীর মৃত্যুর পর শ্বশুরবাড়ির লোকজনের নির্যাতনের শিকার হয়ে পারভিন ছয় মাসের সন্তান নিয়ে আশ্রয় নেন অন্যের দেওয়া একটি ঘরে। সেখানে থেকে বিভিন্ন মানুষের বাড়িতে কাজ করে কোনোরকমে চলত তার সংসার। 

গত তিন মাস ধরে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন পারভিন বেগম (৬২)। শুরু হয় তার বেঁচে থাকার সংগ্রাম। ১২ বছর আগে মেয়ে শিউলী আক্তারকে বিয়ে দেন। তারও অভাব-অনটনের সংসার। 

সোমবার দুপুর আড়াইটার দিকে পারভিন বেগমের বাড়িতে হাজির হন সাধারণ শিক্ষার্থীরা। ঘর মেরামতের জন্য পারভিনের হাতে তুলে দেওয়া হয় ২০ হাজার টাকা। চিকিৎসার জন্য দেওয়া হয় আরও ২ হাজার টাকা। 

এ সময় কৈলাটী ইউনিয়নের সাধারণ শিক্ষার্থীদের পক্ষে উপস্থিত ছিলেন- কায়েশ আহমেদ, মোখলেছুর রহমান, আরিফুল মামুন, সোহেল রানা, রোমান মির্জা, আকিব মীর, রানা মিয়া, মোস্তাফিজুর রহমান।       

শিক্ষার্থী কায়েশ আহমেদ বলেন, কলমাকান্দায় উপজেলায় সরকারিভাবে অনেক ঘর দেওয়া হয়েছে; কিন্তু অসহায় ভূমিহীন পারভিন বেগমের ভাগ্যে জুটেনি একটি সরকারি ঘর। তিনি বর্তমানে অসুস্থ অবস্থায় ব্যবহার অনুপযোগী একটি ভাঙাচুরা ঘরে মানবেতর জীবনযাপন করছেন।  

পারভিন বেগম বলেন, সরকার ভূমিহীন ও গৃহহীনদের ঘর দিলেও আমাকে কেউ একটি ঘর দেয়নি। কিছু দিন আগে ইউএনও স্যার কিছু খাবারসামগ্রী ও ৫ হাজার টাকা দিয়ে গেছেন। এ সময় তিনি ইউএনওর কাছে একটি সরকারি ঘরের আবেদন জানান। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান বলেন, খবর পেয়ে পারভিন বেগমের বাড়িতে ছুটে যাই। এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুই প্যাকেট খাবারসামগ্রী ও নগদ ৫ হাজার টাকা তার হাতে তুলে দেই। সরকারি ঘরের বরাদ্দ এলে অগ্রাধিকার ভিত্তিতে তাকে ভূমিসহ ঘর দেওয়া হবে। 

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়