ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

টেলিটক সেবার মান উন্নত করার নির্দেশ টেলিযোগাযোগ উপদেষ্টার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৪, ১০ সেপ্টেম্বর ২০২৪  

টেলিটক সেবার মান উন্নত করার নির্দেশ টেলিযোগাযোগ উপদেষ্টার

টেলিটক সেবার মান উন্নত করার নির্দেশ টেলিযোগাযোগ উপদেষ্টার

টেলিটকের সেবার মান উন্নত করে জনগণের প্রত্যাশা পূরণের নির্দেশ দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। সোমবার রাজধানীর গুলশানে টেলিটকের প্রধান কার্যালয় পরিদর্শনকালে এ নির্দেশ দেন তিনি।

নাহিদ ইসলাম বলেন, টেলিটকের সংস্কার এবং পুনর্গঠনের চিন্তা করা হচ্ছে। গ্রাহক সেবা মনিটর করার পাশাপাশি সক্ষমতার মধ্য থেকে সেবার মান উন্নত করা প্রয়োজন।

উপদেষ্টা ৫জি পাইলটিংয়ের বর্তমান অবস্থা জানতে চাইলে টেলিটক কর্মকর্তা বলেন, এ মাসেই বুয়েট  ফিজিবিলিটি স্টাডির রিপোর্ট জমা দিবে। 

টেলিটক তরুণদের জন্য জেন জি (GEN Z) প্যাকেজ চালু করার প্রস্তাব দিলে উপদেষ্টা প্যাকেজের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। পরিদর্শনকালে টেলিটকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অপরদিকে, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসির সক্ষমতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। সোমবার গুলশানে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসির প্রধান কার্যালয় পরিদর্শনকালে এই গুরুত্বারোপ করেন তিনি।

নাহিদ ইসলাম বলেন, বিএসসিপিএলসি’র যে সক্ষমতা রয়েছে তা সম্পূর্ণ কাজে লাগাতে হবে। প্রয়োজনে সক্ষমতা বৃদ্ধির উদ্যোগ নিতে হবে। প্রতিষ্ঠানের নিয়োগে অনিয়ম দুর্নীতির কথা উল্লেখ করে তিনি বলেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের শাস্তির ব্যবস্থা করতে হবে।

বিএসসিপিএলসি’র কর্মকর্তারা উপদেষ্টাকে সাবমেরিন ক্যাবলস ৬ (এসএমডব্লিউ6)’র সংযোগ এবং এর ফলে বাংলাদেশ কি কি সুবিধা পাবে সেই বিষয়গুলো অবহিত করেন।

১৪টি দেশের ১৬টি প্রতিষ্ঠান সাবমেরিন ক্যাবলস ৬ এ সংযুক্ত থাকবে যার মেয়াদকাল ২০৪৫ সাল পর্যন্ত বলেও তারা উপদেষ্টাকে জানান। পরিদর্শনকালে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলসের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়