ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচের ২ প্রতিপক্ষ চূড়ান্ত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৫৩, ২৭ আগস্ট ২০২৪  

টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচের ২ প্রতিপক্ষ চূড়ান্ত

টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচের ২ প্রতিপক্ষ চূড়ান্ত

আগামী অক্টোবরে অনুষ্ঠিত হবে নারী টি-২০ বিশ্বকাপ। এবারের আসরটি বাংলাদেশে হওয়ার কথা ছিল। তবে চলমান রাজনৈতিক অস্থিরতার কারণে শেষ পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে নেয়া হয়েছে।আগামী ৩ অক্টোবর টুর্নামেন্ট শুরু হয়ে চলবে ২০ অক্টোবর পর্যন্ত। দুবাই ও শারজাহ -এই দুই ভেন্যুতে হবে বিশ্বকাপের সবগুলো ম্যাচ। নতুন ভেন্যুতে নতুন করে সূচি ও গ্রুপ নির্ধারণ করা হয়েছে। এবার প্রস্তুতি ম্যাচের সূচিও প্রকাশ করেছে আইসিসি।

এবারের টুর্নামেন্টে মোট ম্যাচের সংখ্যা ২৩টি। তবে বিশ্বকাপের মূল পর্বের খেলা শুরু হওয়ার আগে ১০টি প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে। ২৮ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবরের মধ্যে ম্যাচগুলো খেলবে দলগুলো।

বিশ্বকাপের আগে বাংলাদেশ দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। ২৮ সেপ্টেম্বর প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলংকা। দুবাইয়ে আইসিসির একাডেমির ১ নম্বর মাঠে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। ৩০ সেপ্টেম্বর আইসিসির একাডেমির ২ নম্বর মাঠে অনুষ্ঠিত হবে এই ম্যাচটি।

১০টি প্রস্তুতি ম্যাচের জন্য ভেন্যু হিসেবে বেছে নেয়া হয়েছে দুবাইয়ের সেভেনস ও আইসিসির একাডেমির দুটি মাঠ। সবগুলো প্রস্তুতি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

বিশ্বকাপের মূল পর্বে উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে বাংলাদেশ। ৩ অক্টোবর বিকেল ৪টায় শারজাহ স্টেডিয়ামে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকছে স্কটল্যান্ড। গ্রুপে বাংলাদেশের বাকি প্রতিপক্ষরা হচ্ছে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা।গ্রুপে সেরা দুইয়ে থাকতে পারলে সেমিফাইনালে খেলতে পারবে বাংলাদেশ।

সর্বশেষ
জনপ্রিয়