ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

জয় থেকে ৬৬ রান দূরে থেকে লাঞ্চে বাংলাদেশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:১০, ৩ সেপ্টেম্বর ২০২৪  

জয় থেকে ৬৬ রান দূরে থেকে লাঞ্চে বাংলাদেশ

জয় থেকে ৬৬ রান দূরে থেকে লাঞ্চে বাংলাদেশ

ক্রিকেটের অভিজাত ফরম্যাটে পাকিস্তানকে তাদেরই মাঠে হোয়াইটওয়াশ করার সুযোগ বাংলাদেশের সামনে। লক্ষ্য তাড়ায় দারুণভাবে এগোচ্ছে টাইগাররা। দ্রুত ২ উইকেট তুলে নিয়ে স্বাগতিকরা ম্যাচে ফেরার ইঙ্গিত দিলেও শান্ত-মুমিনুলের ব্যাটে জয়ের পথে সফরকারী দল।ইতিহাস অর্জনের জন্য বাংলাদেশকে করতে হবে ১৮৫ রান। লক্ষ্য তাড়া করতে নেমে এখন পর্যন্ত দুই উইকেট হারিয়ে ১২২ রান করেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ইনিংসে ২৬২ রান করা টাইগারদের দরকার আর ৬৬ রান। পাকিস্তান যথাক্রমে ২৭৪ ও ১৭২ রান সংগ্রহ করেছে।

বিনা উইকেটে ৪২ রান নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করে বাংলাদেশ। আগেরদিন আক্রমণাত্মক খেললেও এদিন দেখেশুনে খেলছিলেন জাকির হাসান। তাকে বোল্ড করে পাকিস্তানকে দিনের প্রথম সাফল্য এনে দেন আমির হামজা। জাকির ৪০ রানে ফেরেন।

আরেক ওপেনার সাদমান ইসলাম শুরু থেকেই ছিলেন নড়বড়ে। ১৭ রানের মাথায় স্লিপে ক্যাচ দিয়েও বেঁচে যান তিনি। কিন্তু তবুও ইনিংস বড় করতে পারেননি। ২৪ রানে থাকা অবস্থায় খুররাম শাহজাদের হাফ ভলি বল উড়িয়ে মারতে গিয়ে শান মাসুদের তালুবন্দী হন এ ব্যাটার।

অল্প সময়ে দুই উইকেট হারালেও প্রতিরোধ গড়ে তোলেন নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক। দুজনে মিলে লাঞ্চের আগে আর কোনো উইকেটের পতন ঘটতে দেননি। শান্ত ৩৩ ও মুমিনুল ২০ রানে ব্যাট করছেন। দুজনের দৃঢ়তায় সহজ জয়ের পথে বাংলাদেশ।

সর্বশেষ
জনপ্রিয়