ঢাকা, রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

কর্মসূচি প্রত্যাহার পল্লী বিদ্যুৎ কর্মকর্তা-কর্মচারীদের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৭, ২৮ আগস্ট ২০২৪  

কর্মসূচি প্রত্যাহার পল্লী বিদ্যুৎ কর্মকর্তা-কর্মচারীদের

কর্মসূচি প্রত্যাহার পল্লী বিদ্যুৎ কর্মকর্তা-কর্মচারীদের

গণপদত্যাগ ও গণছুটি কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছিলেন পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। আজ বুধবার থেকে এ কর্মসূচি পালনের কথা ছিল তাদের। এতে করে সারা দেশের বড় একটি অংশে বিদ্যুৎ সরবরাহ বন্ধের শঙ্কা তৈরি হয়েছিল। অবশেষে সেই কর্মসূচি প্রত্যাহার করায় জনমনে স্বস্তি ফিরে এসেছে।গতকাল মঙ্গলবার বিদ্যুৎ বিভাগের সঙ্গে বৈঠকের পর সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে এ কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেয় পল্লী বিদ্যুৎ সমিতি বৈষম্যবিরোধী আন্দোলন। এতে বলা হয়, ‘অন্তর্র্বর্তীকালীন সরকারের আহ্বানের পরিপ্রেক্ষিতে পূর্বঘোষিত গণপদত্যাগ ও গণছুটি কর্মসূচি প্রত্যাহার করা হলো। যৌক্তিক সময়ের মধ্যে দাবি পূরণ করা হবে বলে আশ্বস্ত করেছেন বিদ্যুৎ বিভাগের জ্যেষ্ঠ সচিব ও আরইবি চেয়ারম্যান।’

সমিতির কর্মকর্তা-কর্মচারীদের দুই দফার মধ্যে আছে আরইবি ও পিবিএস একীভূতকরণসহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন এবং অনিয়মিত বা চুক্তিভিত্তিক সব কর্মীকে নিয়মিতকরণ। সংস্থাটিতে প্রায় ৪৫ হাজার কর্মকর্তা-কর্মচারী কাজ করেন। এর মধ্যে প্রায় ২০ হাজার অনিয়মিত কর্মী আছেন।

সারা দেশে ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির (পিবিএস) মাধ্যমে কাজ পরিচালনা করে সবচেয়ে বড় বিদ্যুৎ বিতরণ সংস্থা পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি)। দুই দফা দাবিতে গত জুন থেকে আন্দোলন করছেন সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। গত শনিবার দাবি পূরণে তারা তিন দিনের সময় বেঁধে দিয়ে বলেছিলেন, এর মধ্যে দাবি পূরণ না হলে বুধবার থেকে গণপদত্যাগ ও গণছুটির কর্মসূচি পালন করবেন তারা।

পল্লী বিদ্যুতের সব স্থাপনায় নিরাপত্তা জোরদার করেছে পুলিশ : কর্মচারীদের আন্দোলনের গুঞ্জনে পল্লী বিদ্যুতের সব স্থাপনা ও অফিসের নিরাপত্তা জোরদার করেছে পুলিশ। গতকাল পুলিশ সদর দপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ নিরাপত্তা জোরদার করেছে বলে জানা গেছে।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়