ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

কবে আসছে অ্যানড্রয়েড ১৫

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪১, ২ সেপ্টেম্বর ২০২৪  

কবে আসছে অ্যানড্রয়েড ১৫

কবে আসছে অ্যানড্রয়েড ১৫

অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড ব্যবহারকারীদের সুখবরই বটে। শিগগিরই আসছে অ্যানড্রয়েড ১৫ ভার্সন। অ্যানড্রয়েড অথোরিটির সাম্প্রতিক রিপোর্ট জানাচ্ছে যে, অক্টোবর মাসে অ্যানড্রয়েড ১৫ আপডেট রিলিজ করার পরিকল্পনা করেছে গুগল। যদিও সংস্থার পক্ষ থেকে তা প্রকাশের নির্দিষ্ট দিনক্ষণ জানানো হয়নি।

গুগল জানিয়েছে, সর্বপ্রথমে পিক্সেল ফোনে আসবে এই অপারেটিং সিস্টেম। এরপর অন্যান্য কোম্পানির বিভিন্ন মডেলের ফোনে রিলিজ হবে হালনাগাদ এই ভার্সন।

অ্যানড্রয়েড অথোরিটির ওই রিপোর্টে অবশ্য বলা হয়েছে, যেমনটা প্রাথমিকভাবে মনে হয়েছিল যে, আগামী মাসেই নতুন আপডেট লঞ্চ করবে গুগল। কিন্তু সেটা হচ্ছে না। বরং পাবলিক রিলিজের আগে অ্যানড্রয়েড ১৫-এর স্টাবিলিটি উন্নত করার জন্য কাজ করছে এই টেক জায়ান্ট।

এই সিদ্ধান্তটি অ্যানড্রয়েড বিটা এক্সিট আপডেটের জন্য রিলিজ নোটগুলোতে গুগলের সাম্প্রতিক আপডেটের সঙ্গে সারিবদ্ধ।

আপডেটেড নোটে ব্যবহারকারীদের উদ্দেশ্যে বলা হয়েছে যে, যারা বিটা প্রোগ্রাম থেকে বেরিয়ে এসেছেন, তাদের অ্যানড্রয়েড-এর স্থিতিশীল সংস্করণ না আসা পর্যন্ত যে কোনো ডাউনগ্রেড ওভার-দ্য-এয়ার (ওটিএ) আপডেট নোটিফিকেশন এড়িয়ে যেতে হবে।

অ্যানড্রয়েড অথরিটির শেয়ার করা রিলিজ নোটের স্ক্রিনশট থেকে জানা যাচ্ছে যে, অ্যানড্রয়েড ১৫ আপডেট আনার পরিকল্পনা অক্টোবর মাসের দিকেই ঠেলে দেওয়া হয়েছে। আর তাতেই গুগলের সায় রয়েছে। ওই রিলিজ নোটে লেখা রয়েছে, আপনি যদি অ্যানড্রয়েড ১৫-এর স্টেবল আপডেটের জন্য অপেক্ষা করেন, তাহলে দয়া করে অক্টোবরে যতক্ষণ না অ্যানড্রয়েড ১৫ আসছে, ততক্ষণ এড়িয়ে যান।

সর্বশেষ
জনপ্রিয়