ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

উয়েফা থেকে বিশেষ সম্মাননা পেলেন রোনালদো

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৫০, ৩০ আগস্ট ২০২৪  

উয়েফা থেকে বিশেষ সম্মাননা পেলেন রোনালদো

উয়েফা থেকে বিশেষ সম্মাননা পেলেন রোনালদো

উয়েফা থেকে বিশেষ সম্মাননা পেয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ ১৪০ গোল করায় পর্তুগিজ সুপারস্টারকে বিশেষভাবে পুরস্কৃত করেছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।মোনাকোতে বৃহস্পতিবার (২৯ আগস্ট) উয়েফা প্রেসিডেন্ট আলেকজেন্ডার সেফেরিনের উপস্থিতিতে পুরস্কার গ্রহণ করেন সিআর সেভেন। দ্বিতীয় স্থানে থাকা লিওনেল মেসি থেকে ১১ গোল আর তৃতীয় স্থানে থাকা লেভানডোভস্কি থেকে ৪৬ গোল এগিয়ে রোনালদো।

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে একবার এবং রিয়াল মাদ্রিদের হয়ে চারবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছেন রোনালদো। একমাত্র ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের ৩টি ফাইনালে গোল করেছেন সিআর সেভেন।

৩৯ বছর বয়সী এই পর্তুগিজ ফরোয়ার্ড এখন সৌদি আরবের লিগে খেলেন। মোনাকোতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ২০২৪-২৫ মৌসুমের ড্র অনুষ্ঠানে রোনালদোর হাতে পুরস্কারটি তুলে দেওয়া হয়। তার হাতে পুরস্কার তুলে দেন উয়েফা প্রেসিডেন্ট অ্যালেক্সান্ডার সেফেরিন।

পুরস্কার পেয়ে চ্যাম্পিয়ন্স লিগের স্মৃতিচারণ করেন রোনালদো। আল নাসরের এই ফুটবলার বলেন, 'আমার জন্য এখানে আসাটা সব সময় আনন্দের। উয়েফাকে ধন্যবাদ এমন একটা দারুণ সম্মাননার জন্য।

চ্যাম্পিয়ন্স লিগ বিশ্বের ক্লাব ফুটবলের সেরা প্রতিযোগিতা। এই গালা অনুষ্ঠানে আসার অনেক স্মৃতি রয়েছে। প্রথম চ্যাম্পিয়ন্স লিগ জয় সবসময় বিশেষ যখন আমি ম্যানচেস্টারে ছিলাম। রিয়াল মাদ্রিদে অন্য কারণে বিশেষ।

যেখানে আমি ৪টি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছি। আমার মনে আছে ২০০৮ সালে আমার মনে হচ্ছিল আমি বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল খেলোয়াড়। শিরোপা জেতার ব্যাপারে একটা চাপ ছিল। অসংখ্য ধন্যবাদ এই পুরস্কারের জন্য।'

চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা এখনও ক্রিস্টিয়ানো রোনালদো। ১৮ বছরের ইউরোপিয়ান ক্লাব ক্যারিয়ারে ১৮৩ ম্যাচ খেলে করেছেন ১৪০ গোল। তার পাশাপাশি রেকর্ড ৪৮টি অ্যাসিস্টও আছে সিআর সেভেনের নামে।

সর্বশেষ
জনপ্রিয়