ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

আজ থেকে ছুটির দিনেও মেট্রোরেল চলবে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:২২, ২০ সেপ্টেম্বর ২০২৪  

আজ থেকে ছুটির দিনেও মেট্রোরেল চলবে

আজ থেকে ছুটির দিনেও মেট্রোরেল চলবে

আজ থেকে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবারও চলবে নগরীর জনপ্রিয় বাহন মেট্রোরেল। গতকাল ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ। তিনি বলেন, দীর্ঘদিন ধরে শুক্রবার মেট্রোরেল চালু করার জন্য জনমনে একটা আকাঙ্ক্ষা ছিল। এখন থেকে শুক্রবার বিকাল থেকে মেট্রোরেল চলবে। আর কাজীপাড়া স্টেশনটিও শুক্রবার (২০ সেপ্টেম্বর) থেকেই চালু হবে।মোহাম্মদ আবদুর রউফ বলেন, সহিংসতায় ক্ষতিগ্রস্ত মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন চালু করতে ২০ লাখ ৫০ হাজার টাকা খরচ হয়েছে।তবে শুধু মানুষের কথা ভেবে দ্রুত এটা চালু করা হচ্ছে। এখানে এখনো অনেক সরঞ্জাম লাগবে, যা আস্তে আস্তে ঠিক করা হবে। তখন খরচ বাড়তে পারে।

তিনি জানান, সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার বিকাল সাড়ে ৩টায় উত্তরা উত্তর স্টেশন থেকে ট্রেন চলাচল শুরু হবে। সেখান থেকে সবশেষ ট্রেন ছাড়বে রাত ৯টায়। আর মতিঝিল থেকে যাত্রা শুরু হবে ৩টা ৪০ মিনিটে, সেখান থেকে সবশেষ ট্রেন ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে।

প্রতি শুক্রবার মোট ৬০টি ট্রিপ পরিচালনা করা হবে জানিয়ে তিনি বলেন, এখানে একটি ট্রিপ থেকে আরেকটির মধ্যকার হেডওয়ে (দুই ট্রেনের মধ্যবর্তী সময়) ১২ মিনিট থাকবে, যেটা অন্যান্য দিনে পিক আওয়ারে ৮ মিনিট পর পর এবং অফ পিক আওয়ারে ১০ মিনিট পর পর চলে।

মেট্রোরেলের অন্যান্য দিনের সূচি আগের মতোই থাকবে জানিয়ে তিনি বলেন, সপ্তাহের অন্যান্য দিন আগের মতো উত্তরা উত্তর থেকে সকাল ৭ টা ১০ মিনিটে প্রথম ট্রেন ছাড়বে এবং শেষ ট্রেনটি ৯টায় ছাড়বে। সেখানে ১০-৮-১০ মিনিট পর পর ছাড়বে। আর মতিঝিল থেকে সকাল ৭টা ৩০ মিনিটে যাত্রা শুরু হবে এবং শেষ টেনটি ৯টা ৪০ মিনিটে ছাড়বে।

এদিকে, ক্ষতিগ্রস্ত মিরপুর ১০ স্টেশনটি কবে নাগাদ খুলে দেওয়া হবে এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আমরা দ্রুত খুলে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছি। যত দ্রুত সম্ভব চালু করব।’

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়