ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

আইফোন ১৬ সিরিজ বাজারে আসছে কবে?

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫১, ২৭ আগস্ট ২০২৪  

আইফোন ১৬ সিরিজ বাজারে আসছে কবে?

আইফোন ১৬ সিরিজ বাজারে আসছে কবে?

আইফোন প্রেমীদের জন্য সুখবর। অ্যাপেলের মিডিয়া রিপোর্ট অনুযায়ী, আগামীমাসে অ্যাপেল তাদের আইফোন ১৬ সিরিজ লঞ্চ করতে চলেছে। পাশাপাশি অ্যাপেল ওয়াচ ও এয়ারপড বাজারে আনবে সংস্থাটি। নতুন সিরিজের আইফোন ১৬ প্রো মডেলটিতে ডিসপ্লে বড় থাকবে বলে আশা করা হচ্ছে।

ব্লুমবার্গের একটি প্রতিবেদনে জানানো হয়, ‘১০ সেপ্টেম্বর একটি ইভেন্টে আইফোন ১৬ সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ করার প্রস্তুতি চলছে। আগেই জানানো হয়েছিল যে কোম্পানি এই বছর চারটি মডেল লঞ্চ করতে পারে। যার মধ্যে আইফোন ১৬, আইফোন ১৬ প্লাস, আইফোন ১৬ প্রো, আইফোন ১৬ প্রো ম্যাক্স অন্তর্ভুক্ত থাকতে পারে।

আইফোন ১৬ সিরিজে একটি ক্যাপচার সুইচ থাকবে। যাতে দ্রুত ছবি তোলা সহজ হয়। আইফোন ১৬ প্রো এবং আইফোন ১৬ প্রো ম্যাক্স মডেলগুলো আপগ্রেড ভার্সন থাকবে। আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, একটি ০.২-ইঞ্চি বড় ডিসপ্লে এবং ব্যাটারি লাইফ বেশি থাকবে।আইফোনের এ নতুন সিরিজের ফোন গুলোতে এআই ফিচার আসন্ন আইফোন ১৬ সিরিজ আরও দুর্দান্ত পারফরম্যান্স‌ দেবে বলে জানা গেছে। পাশাপাশি এদের ক্যামেরা আপগ্রেড করা হবে এবং মডেলগুলোর ডিজাইনেও পরিবর্তন দেখা যাবে। এছাড়া নতুন ডিভাইসগুলোর মূল আকর্ষণ হবে এআই ফিচার। 

আইওএস ১৮ অপারেটিং সিস্টেমে একাধিক অ্যাপল ইন্টেলিজেন্স ফিচার থাকবে। নতুন ফোনগুলো এই ওএস দ্বারা চালিত হবে। এদিকে রিপোর্ট অনুযায়ী, আইফোন ১৬ সিরিজের মডেলগুলির দাম আইফোন ১৫ সিরিজের চেয়ে কিছুটা বেশি রাখা হতে পারে। মূলত উৎপাদন খরচ বাড়ার কারণে অ্যাপলকে এই পথে হাঁটতে হতে পারে। আর নতুন আইফোন মডেল লঞ্চের পর পুরোনো ভ্যারিয়েন্টের দাম কমানো হতে পারে।

আইফোন সিরিজ লঞ্চের ইভেন্ট লাইভ দেখবেন যেভাবে:

আগেই জানিয়েছি, অ্যাপল তাদের আইফোন ১৬ সিরিজের লঞ্চের জন্য ইটস গ্লোটাইম ইভেন্টের আয়োজন করেছে। এই ইভেন্ট অ্যাপল টিভি, ইউটিউব এবং অ্যাপলের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ছাড়াও কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে সরাসরি দেখা যাবে।

সর্বশেষ
জনপ্রিয়