ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

আইন ও বিচার বিভাগের সচিব হলেন মো.গোলাম রব্বানী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫২, ১৯ সেপ্টেম্বর ২০২৪  

আইন ও বিচার বিভাগের সচিব হলেন মো.গোলাম রব্বানী

আইন ও বিচার বিভাগের সচিব হলেন মো.গোলাম রব্বানী

আইন ও বিচার বিভাগের যুগ্মসচিব ও সুপ্রিম কোর্টের সাবেক রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানীকে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিবের চলতি দায়িত্ব থেকে আইন ও বিচার বিভাগের সচিব পদে পদায়ন করা হয়েছে।রাষ্ট্রপতির আদেশক্রমে বুধবার তাকে সচিব পদে পদায়ন করে আইন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ সুপ্রিমকোর্টের সঙ্গে পরামর্শক্রমে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব (চলতি দায়িত্ব) গোলাম রব্বানীকে আইন ও বিচার বিভাগের সচিব পদে পদায়ন করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

গত ৮ সেপ্টেম্বর আইন ও বিচার বিভাগের যুগ্মসচিব ও সুপ্রিম কোর্টের সাবেক রেজিস্ট্রার জেনারেল গোলাম রব্বানীকে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিবের চলতি দায়িত্ব দেওয়া হয়। প্রজ্ঞাপনে বলা হয়, আইন ও বিচার বিভাগের যুগ্মসচিব (প্রশাসন-১) গোলাম রব্বানীকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিবের চলতি দায়িত্ব প্রদান করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

গত ১ জুলাই সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানীকে বদলি করা হয়। তাকে চট্টগ্রামের জেলা ও দায়রা জজ হিসেবে নিয়োগ করা হয়। পরে শেখ হাসিনার পতনের পর অন্তবর্তী সরকার বিচারক গোলাম রব্বানীকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হিসেবে পদোন্নতি দেয়।

গত ৫ সেপ্টেম্বর আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ারকে ওএসডি করা হয়।

সর্বশেষ
জনপ্রিয়