ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

আইওআইয়ে বাংলাদেশের স্বর্ণপদক, টেলিযোগাযোগ উপদেষ্টার অভিনন্দন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৮, ৭ সেপ্টেম্বর ২০২৪  

আইওআইয়ে বাংলাদেশের স্বর্ণপদক, টেলিযোগাযোগ উপদেষ্টার অভিনন্দন

আইওআইয়ে বাংলাদেশের স্বর্ণপদক, টেলিযোগাযোগ উপদেষ্টার অভিনন্দন

আন্তর্জাতিক ইনফরমেটিক্স অলিম্পিয়াড (আইওআই) ২০২৪-এ  বাংলাদেশ স্বর্ণপদক জিতে ইতিহাস সৃষ্টি করেছে। দেশের পক্ষে এমন অর্জনে দেবজ্যোতি দাস সৌম্যসহ বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম।

উপদেষ্টা নাহিদ ইসলাম বলেন, বাংলাদেশের তরুণ মেধাবী শিক্ষার্থীদের এ অর্জন আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের সম্মান বৃদ্ধি করেছে। আমি এ অর্জনে অত্যন্ত আনন্দিত। বাংলাদেশের তরুণরা তথ্যপ্রযুক্তিতে দক্ষ এবং আগ্রহী এটাই তার প্রমাণ। দেশে আসার পর বাংলাদেশ দলের সাথে সাক্ষাৎ করার আগ্রহ ব্যক্ত করেছে উপদেষ্টা নাহিদ ইসলাম।

বৃহস্পতিবার প্রকাশিত চূড়ান্ত ফলাফলে দেখা যায় প্রতিযোগিতায় দেবজ্যোতি দাস সৌম্য স্বর্ণপদক জয় করেছেন যা ২০০৪ সালের পর বাংলাদেশের প্রথম স্বর্ণজয়। এছাড়া বাংলাদেশের পক্ষে দুটি ব্রোঞ্জ জয় করেন যথাক্রমে জারিফ রহমান এবং আকিব আজমাইন তুরজা।

উল্লেখ্য, আ‌ইওআই বিশ্বব্যাপী সবচেয়ে গুরুত্বপূর্ণ হাই স্কুল ইনফরমেটিক্স (কম্পিউটার সায়েন্স) প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় শিক্ষার্থীরা প্রোগ্রাম লিখে বিভিন্ন চ্যালেঞ্জিং সমস্যার সমাধান করে থাকে। তাই আইওআই এর বিজয়ীদের পৃথিবীর সেরা তরুণ কম্পিউটার বিজ্ঞানী হিসেবে বিবেচনা করা হয়।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়