ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

অর্থ লুটের রাঘববোয়ালদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : অর্থ ও বাণিজ্য উপদেষ্টা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:০৭, ৭ সেপ্টেম্বর ২০২৪  

অর্থ লুটের রাঘববোয়ালদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : অর্থ ও বাণিজ্য উপদেষ্টা

অর্থ লুটের রাঘববোয়ালদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : অর্থ ও বাণিজ্য উপদেষ্টা

আর্থিক খাতের রাঘব বোয়ালদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ। তিনি বলেন, কালো টাকা সাদা করার সুযোগ না থাকায় এনবিআর অর্থ লোপাটকারীদের সহজে ধরে ফেলবে।শনিবার (৭ সেপ্টেম্বর) নগরীর আগারগাঁওয়ে বাংলাদেশ ইনস্টিটিউট অব গভর্ন্যান্স ম্যানেজম্যান্টের (বিআইজিএম) সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

অর্থ উপদেষ্টা বলেন, আর্থিক খাতে লুটপাটকারী রাঘববোয়ালদের বিরুদ্ধে সরকারের ব্যবস্থা গ্রহণ অব্যাহত রয়েছে। তাদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হচ্ছে। এসবের মাধ্যমে তাদের বিরুদ্ধে প্রাথমিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে সামনে তাদের বিরুদ্ধে আরও কঠোর পদক্ষেপ দৃশ্যমান হবে।

তিনি বলেন, ইতোমধ্যেই তাদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে। বিভিন্ন এজেন্সি তাদের করা অপরাধগুলো তদন্ত করছে। তাদের বিরুদ্ধে চার্জ দেয়া হবে এবং এটা হবে দ্রুততম সময়ে। মানিলন্ডারিংসহ সব অপরাধের বিচার হবে। ইতোমধ্যেই কালো টাকা সাদা করার বিধান বন্ধ করা হয়েছে। এখন সরাসরি তাদের বিরুদ্ধে এনবিআর ব্যবস্থা নেবে।

নিত্যপণ্যের দাম সম্পর্কে উপদেষ্টা বলেন, ডিসিদের নির্দেশ দেওয়া হয়েছে চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর হওয়ার জন্য। আশা করি, চাঁদাবাজ কমলে নিত্যপণ্যের দাম কমবে। আলু ও পেঁয়াজে ট্যাক্স কমানো হয়েছে। দাম শুধু কাওরানবাজারে দেখলে হবে না অন্যান্য বাজার দেখতে হবে। কাওরানবাজারে চারবার হাত বদল হয় নিত্যপণ্যের এটা বন্ধ করা হবে।

শিল্প কারখানা কারখানা প্রসঙ্গে উপদেষ্টা বলেন, পোশাক খাতের অস্থিরতা কমাতে মালিক শ্রমিক এবং রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা চলছে। দ্রুত এটা সমাধান হবে।

রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রসঙ্গে তিনি বলেন, একটা ইউনিট আগে চালু হোক। এরপরে দ্বিতীয় ইউনিটের কাজ শুরু হবে। আগে একটা চালু হোক।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়