ঢাকা, রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

অন্তর্বর্তীকালীন সরকারের সদস্যদের মধ্যে ফের দফতর পুনর্বণ্টন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৩৯, ২৭ আগস্ট ২০২৪  

অন্তর্বর্তীকালীন সরকারের সদস্যদের মধ্যে ফের দফতর পুনর্বণ্টন

অন্তর্বর্তীকালীন সরকারের সদস্যদের মধ্যে ফের দফতর পুনর্বণ্টন

অন্তর্বর্তীকালীন সরকারের সদস্যদের মধ্যে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে। মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন এ প্রজ্ঞাপন জারি করেন।

সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী প্রধান উপদেষ্টা ড. মুহামদ ইউনুস পেয়েছেন ছয়টি মন্ত্রণালয় বা বিভাগের দায়িত্ব। সেগুলো হলো- ১. মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, খাদ্য মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়,  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।  

উপদেষ্টা সালেহ উদ্দিন আহমেদ পেয়েছেন- অর্থ মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়।উপদেষ্টা হাসান আরিফ পেয়েছেন- স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়।উপদেষ্টা বিগ্রেডিয়ার জেনারেল (অব.) ড. এম  সাখাওয়াত হোসেন পেয়েছেন- বস্ত্র ও পাট মন্ত্রণালয়, নৌ পরিবহন মন্ত্রণালয়।

উপদেষ্টা শারমীন এস মুরশিদ পেয়েছেন- সমাজকল্যাণ মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।গত ৮ আগস্ট শপথ নেয়ার পর প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের হাতে ছিল ২৭টি মন্ত্রণালয়। পরে চার নতুন উপদেষ্টা যুক্ত হওয়ার পর অন্তর্বর্তী সরকারের সদস্যদের মধ্যে দায়িত্ব পুনর্বণ্টন করা হয়। আজ আবার দায়িত্ব নতুন করে বণ্টন করা হলো।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়