ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

বাংলাদেশের সঙ্গে আন্তরিকভাবে কাজ করতে আগ্রহী ভারত : ভারতীয় হাইকমিশনার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:২৭, ৪ সেপ্টেম্বর ২০২৪  

বাংলাদেশের সঙ্গে আন্তরিকভাবে কাজ করতে আগ্রহী ভারত : ভারতীয় হাইকমিশনার

বাংলাদেশের সঙ্গে আন্তরিকভাবে কাজ করতে আগ্রহী ভারত : ভারতীয় হাইকমিশনার

বাংলাদেশ সরকারের সঙ্গে আন্তরিকভাবে কাজ করতে আগ্রহী ভারতের সরকার বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা।বুধবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খানের সঙ্গে ভারতের চার সদস্যের একটি প্রতিনিধিদল সাক্ষাতের সময় তিনি এ মন্তব্য করেন।ভারতীয় হাইকমিশনার বলেন, চলমান প্রকল্পগুলো সুষ্ঠুভাবে চালিয়ে নেয়ার ব্যাপারে বাংলাদেশের সঙ্গে ভারত কাজ করতে আগ্রহী।

ফাওজুল কবির খান ভারতীয় হাইকমিশনারকে স্বাগত জানিয়ে বলেন, এ সরকার অন্য সরকারের মতো নয়। বহু ছাত্র-জনতার রক্ত ও ত্যাগের বিনিময়ে গঠিত হয়েছে এ সরকার। যারা জীবন দিয়েছে এবং আহত হয়েছে তাদের প্রতি দায়িত্ববোধের জায়গা থেকে তিনি এ গুরুদায়িত্ব নিয়েছেন।

উপদেষ্টা বলেন, তিনি দায়িত্ব গ্রহণের পর বিতর্কিত আইনসমূহ স্থগিত করেছেন এবং ৩৪ক ধারা বাতিল করেছেন। বিইআরসির গণশুনানির মাধ্যমে বিদ্যুতের দাম বৃদ্ধির ব্যবস্থা করেছেন। সচিবদের তাদের আওতাধীন কোম্পানির চেয়ারম্যান পদ থেকে সরিয়ে সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতা ও জ্ঞান সম্পন্ন ব্যক্তিদের সমন্বয়ে নতুন বোর্ড গঠনের উদ্যোগ নিয়েছেন।

মতবিনিময় সভায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র সচিব মো. এহছানুল হক, বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব মো. হাবিবুর রহমান, রেলপথ মন্ত্রণালয় সচিব জনাব আবদুল বাকী ও জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব মো. নূরুল আলম উপস্থিত ছিলেন।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়