ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

দেশের বিভিন্ন স্থানে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রশস্ত্র উদ্ধার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২৬, ১০ সেপ্টেম্বর ২০২৪  

দেশের বিভিন্ন স্থানে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রশস্ত্র উদ্ধার

দেশের বিভিন্ন স্থানে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রশস্ত্র উদ্ধার

দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে যৌথ বাহিনী বেশকিছু অস্ত্র উদ্ধার করেছে।

ভোলা : ভোলায় র‌্যাব-৮ ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে স্থানীয়ভাবে তৈরি ২টি পাইপগান ও ৪টি খালি ম্যাগাজিন পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে। রবিবার গভীর রাতে ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের পশ্চিম চরকালি গ্রামের ভোলা খেয়াঘাট ব্রিজের নিচে ঝোপের ভিতর একটি সাদা রংয়ের বাজারের ব্যাগের ভিতর রাখা এসব অস্ত্র উদ্ধার করা হয়।

নরসিংদী : নরসিংদীতে ১৪ রাউন্ড চায়না রাইফেলের গুলিসহ ৩টি ম্যাগাজিন উদ্ধার করেছে পুলিশ। শহরের বাসাইল এলাকার রিলাক্স আবাসিক হোটেলের সামনের ঝোপ থেকে এসব উদ্ধার করা হয়।

সিলেট : লাইসেন্সকৃত অস্ত্র জমা দেওয়ার সময়সীমা পেরিয়ে গেলেও সিলেট বিভাগে জমা পড়েনি ১৪৭টি আগ্নেয়াস্ত্র। বিভাগে ১ হাজার ২৯৭টি আগ্নেয়াস্ত্র জমা হওয়ার কথা থাকলেও জমা হয়েছে ১ হাজার ১৫০টি।

ফেনী : ফেনী জেলা প্রশাসক কার্যালয় থেকে ২০০৯ থেকে ২০২৪ সাল পর্যন্ত ১০৫টি আগ্নেয়াস্ত্রের লাইসেন্স প্রদান করা হয়েছিল। এর মধ্যে অস্ত্র কেনা হয়েছিল ১০০টি। ব্যক্তি পর্যায়ে লাইসেন্স দেওয়া অস্ত্রগুলোর মধ্যে রয়েছে বন্দুক, শটগান, পিস্তল ও রাইফেল। এসব অস্ত্র আওয়ামী লীগ নেতা ও বিশেষ ব্যক্তিদের কাছে ছিল। সরকারের দেওয়া নির্দেশনা অনুযায়ী জেলার লাইসেন্সকৃত অস্ত্রের মধ্যে মোট ৯৩টি আগ্নেয়াস্ত্র বিভিন্ন থানায় জমা দেওয়া হয়েছে। ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর নামে ক্রয় করা লাইসেন্স করা অস্ত্র এখনো জমা দেওয়া হয়নি। এসব অস্ত্র উদ্ধারে যৌথ বাহিনী অভিযান চালাচ্ছে।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়