ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

ঢাকায় যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দল, প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক আগামীকাল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫২, ১৪ সেপ্টেম্বর ২০২৪  

ঢাকায় যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দল, প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক আগামীকাল

ঢাকায় যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দল, প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক আগামীকাল

যুক্তরাষ্ট্রের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল ঢাকায় এসে পৌঁছেছে। মার্কিন অর্থ দপ্তরের সহকারী আন্ডার সেক্রেটারি ব্রেন্ট নেইম্যানের নেতৃত্বে প্রতিনিধি দলটি আজ সকালে ঢাকায় পৌঁছায়। এ সময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের ডিজি (উত্তর আমেরিকা) খন্দকার মাসুদুল আলম বিমান বন্দরে মার্কিন প্রতিনিধি দলের নেতা ব্রেন্ট নেইম্যানকে স্বাগত জানান। 

জানা গেছে, আজই দিল্লি সফর শেষে মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া-বিষয়ক ব্যুরোর সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু এই দলে যোগ দেবেন। রবিবার সকাল ১০টা ৫৫ মিনিটে প্রতিনিধি দলটি অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক করবেন। বৈঠকটি রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় এ বৈঠক হওয়ার কথা রয়েছে বলে প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে নিশ্চিত করা হয়েছে। 

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতনের পর ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেওয়ার পর এটাই হবে যুক্তরাষ্ট্রের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের প্রথম সফর। অবশ্য ইউনূস সরকার দায়িত্ব নেওয়ার পর থেকেই যুক্তরাষ্ট্র এই সরকারকে সহযোগিতার বার্তা পাঠিয়েছে। এই সরকারের সঙ্গে কাজ করার আগ্রহও প্রকাশ করেছে।

কূটনৈতিক সূত্র জানিয়েছে, প্রতিনিধি দলটি প্রধান উপদেষ্টা ড. ইউনূসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ছাড়াও অর্থ উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ এবং পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেনের সঙ্গে বৈঠক করবেন। পররাষ্ট্র সচিব মো. জসীম উদ্দিনের নেতৃত্বাধীন সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার জ্যেষ্ঠ কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত একটি প্রতিনিধি দলের সঙ্গে মার্কিন প্রতিনিধিদলের আনুষ্ঠানিক বৈঠক হবে। পৃথকভাবে দলের কয়েকজন সদস্য বাংলাদেশ ব্যাংকের গভর্নর ও অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে টেকনিক্যাল মিটিং করবেন।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়