ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

একাত্তরের বিষয়গুলো সমাধান করে সম্পর্ক উন্নয়নে আগ্রহী : টেলিযোগাযোগ উপদেষ্টা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:২৫, ২ সেপ্টেম্বর ২০২৪  

একাত্তরের বিষয়গুলো সমাধান করে সম্পর্ক উন্নয়নে আগ্রহী : টেলিযোগাযোগ উপদেষ্টা

একাত্তরের বিষয়গুলো সমাধান করে সম্পর্ক উন্নয়নে আগ্রহী : টেলিযোগাযোগ উপদেষ্টা

তথ্য ও সম্প্রচার এবং ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলামের সঙ্গে সাক্ষাৎ করেছেন পাকিস্তানের হাইকমিশনার সৈয়দ আহমদ মারুফ। সচিবালয়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের অফিসকক্ষে গতকাল তাদের সাক্ষাতে দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়।

এ সময় তথ্য উপদেষ্টা বলেন- জাতীয় স্বার্থে একাত্তরের বিষয়গুলো সমাধান করে আমরা (বাংলাদেশ-পাকিস্তান) সম্পর্ক উন্নয়নে আগ্রহী। নাহিদ ইসলাম বলেন, ইন্দো-মুসলিম সভ্যতার অংশ হিসেবে উপমহাদেশে বাংলাদেশের সঙ্গে পাকিস্তানের সাংস্কৃতিক ও সভ্যতার সম্পর্ক রয়েছে। একটি গণতান্ত্রিক ও ভারসাম্যপূর্ণ দক্ষিণ এশিয়া গড়তে দুই দেশের মধ্যে এ সম্পর্কের জোরদার প্রয়োজন। মুসলিম প্রধান দেশ হিসেবেও পাকিস্তানের জনগণের সঙ্গে আছে বাংলাদেশের মানুষের গভীর বন্ধন। যদিও বাংলা ভাষা ও সংস্কৃতি বাংলাদেশকে বিশেষত্ব দিয়েছে।

বাংলাদেশে সাম্প্রতিক গণঅভ্যুত্থানে শহীদদের আত্মার মাগফিরাত কামনা এবং অন্তর্বর্তী সরকারকে সমর্থন জানিয়ে সৈয়দ আহমদ মারুফ বলেন, তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশ এবং পাকিস্তান খুব ভালো করছে। এক্ষেত্রে উভয় দেশ যৌথভাবে কাজ করতে পারে। পাক হাইকমিশনার আরও বলেন, আমরা ১৯৭১-এর প্রশ্নটির সমাধান করতে চাই। বিগত সরকার আমাদের আলোচনার কোনো সুযোগ দেয়নি। ইচ্ছে করেই ’৭১ ইস্যু জিইয়ে রাখত। চাইলে বহু আগেই এটির সমাধান করা যেত। আমরা বাংলাদেশের সঙ্গে সম্পর্ক স্থাপন করতে আগ্রহী। পারস্পরিক সহযোগিতা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করে শেষ হয় আলোচনা।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়