ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

ঋণ নিয়ে এডিবির সঙ্গে অর্থ উপদেষ্টার বৈঠক অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:২১, ১৫ সেপ্টেম্বর ২০২৪  

ঋণ নিয়ে এডিবির সঙ্গে অর্থ উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদের বৈঠক অনুষ্ঠিত

ঋণ নিয়ে এডিবির সঙ্গে অর্থ উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদের বৈঠক অনুষ্ঠিত

চলমান ঋণ ও ভবিষ্যৎ অর্থায়ন নিয়ে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক এডিবির প্রতিনিধি দলের সঙ্গে আলোচনা করেছেন অর্থ উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ।রোববার (১৫ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে তিনি এডিবি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন।

বৈঠকে এডিবির সিনিয়র অ্যাডভাইজর এডিমন গিনটিং, কান্ট্রি ডিরেক্টর হুয়ে ইউন জুয়াং, ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়াংবো নিং উপস্থিত ছিলেন।বৈঠক শেষে উপদেষ্টা বলেন, এডিবি বাংলাদেশের অন্যতম অর্থায়ন সহযোগী। আজকের বৈঠকে আমরা ক্লাইমেট ফান্ড এবং অন্যান্য জলবায়ু প্রকল্পগুলো নিয়ে আলাপ করেছি। এছাড়া ব্যবসা বাণিজ্যের বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার বিষয়েও আলাপ হয়েছে।এডিবি তার চলমান অর্থায়ন প্রকল্পগুলো অব্যাহত রাখার আশ্বাস দিয়েছে। পাশাপাশি বিভিন্ন মাধ্যমে ও দীর্ঘমেয়াদি প্রকল্প পরিকল্পনা নিয়ে আমরা আলাপ করেছি।

বৈঠকে উপস্থিত এক কর্মকর্তা জানান, এলইডিসি গ্রাজুয়েশন উপলক্ষ্যে বাজেট সহায়তা বাবদ যে ৪০০ মিলিয়ন ডলার দেওয়ার কথা ডিসেম্বরের মধ্যে আসবে। এছাড়া ব্যাংকিং ও অন্যান্য খাতের সংস্কারের জন্য ৩০০ মিলিয়ন ডলারের বাজেট সহায়তা নিয়ে আলোচনা হয়েছে। আগামী মার্চের মধ্যে এই খাতে দেড়শ মিলিয়ন ডলার দেবে এডিবি। এছাড়া জ্বালানি খাতের উন্নয়নে এক বিলিয়ন ডলারের বাজেট সাপোর্ট চেয়েছে বাংলাদেশ।

বৈঠকে অর্থ সচিব খায়েরুজ্জামান মজুমদার ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ব্যবসা বাণিজ্য বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়