ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

উপদেষ্টারা চেয়ার দখলের জন্য আসেননি : ড. আ ফ ম খালিদ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:০৪, ১২ সেপ্টেম্বর ২০২৪  

উপদেষ্টারা চেয়ার দখলের জন্য আসেননি : ড. আ ফ ম খালিদ

উপদেষ্টারা চেয়ার দখলের জন্য আসেননি : ড. আ ফ ম খালিদ

অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, উপদেষ্টারা চেয়ার দখল করে বসে থাকার জন্য ক্ষমতায় আসেননি। রাষ্ট্র, নির্বাচন কমিশন ও আইন-শৃঙ্খলা বাহিনীসহ রাষ্ট্রীয় সংস্থাগুলোকে সংস্কারপূর্বক মেরামত করে রাজনৈতিক স্থিতিশীলতা আসার পর সুষ্ঠু নির্বাচন দিয়ে আমরা সরে যাব। এজন্য সব রাজনৈতিক দলসহ দেশের প্রতিটি মহলকে সহযোগিতা করা দরকার।বুধবার দুপুরে চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় দাওরায়ে হাদিস ২০২৪-২৫ শিক্ষাবর্ষের ছাত্রদের এক বিশেষ সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ধর্ম উপদেষ্টা বলেন, ৫ আগস্ট পরবর্তী সময়ে একটি চক্র ধর্ম নিয়ে মিথ্যা অপপ্রচার চালিয়েছে; যেখানে সত্যের বিন্দুমাত্রও ছিল না এবং বৈষম্যবিরোধী আন্দোলনের সময় কোথাও কোথাও কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে তা ঠিক। তবে ফেসবুকে এটা সেটা না লিখে আপনারা আমাকে চিঠি দিয়ে জানান, পরামর্শ দিবেন। আমার বেশ কয়েকজন সেক্রেটারি আছেন প্রয়োজনে তাদেরকে জানান।

হেফাজতে ইসলামের প্রসঙ্গে তিনি বলেন, বিগত সরকারের সময় হেফাজতে ইসলামের বিরুদ্ধে যেসব মিথ্যা মামলা হয়েছে তার তালিকা দায়িত্বশীলদের মাধ্যমে জানালে এসব মামলা আইনি প্রক্রিয়ার মাধ্যমে প্রত্যাহার করা হবে।

তিনি আরো বলেন, এবারের দুর্গা পূজার জন্য চার কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। যদিও বিগত সরকারের সময় বরাদ্ধ ছিল মাত্র দুই কোটি টাকা। তাই হিন্দু বৌদ্ধ ও মুসলমান আমরা সবাই একসঙ্গে মিলেমিশে দেশ সংস্কার করে সুন্দর সমাজ তথা দেশ বিনির্মাণে কাজ করে যাব।

হাটহাজারী মাদরাসার সিনিয়র শিক্ষক শেখ আহমদের সভাপতিত্বে এবং সিনিয়র শিক্ষক মাওলানা আশরাফ আলী নিজামপুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাটাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা খলিল আহমেদ কাসেমী। এতে মানপত্র পাঠ করেন মাওলানা আনোয়ার শাহ আজহারী।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন, ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক বোরহান উদ্দীন মোহাম্মদ আবু আহসান, মাদরাসার সিনিয়র শিক্ষক আল্লামা মুফতি জসিম উদ্দিন, আল্লামা দিদার কাসেম, আল্লামা সোয়েব জমিরী, মুফতি কেফায়েতুল্লাহ, নাজিরহাট মাদরাসার মহাপরিচালক মাওলানা হাবিবুর রহমান কাসেমী, হাটহাজারী মডেল থানার ওসি হাবিবুর রহমান প্রমুখ।

বিকেল ৪টার দিকে হাটহাজারী মাদরাসা থেকে বেরিয়ে প্রথমে হাটহাজারী পৌরসভার মেডিকেল গেটের পশ্চিমে অবস্থিত একটি মাদরাসা পরিদর্শন করেন ধর্ম উপদেষ্টা। এরপর হাটহাজারী মাদরাসার সঙ্গে লাগোয়া শ্রী শ্রী সীতাকালি মন্দির পরিদর্শন করে উপস্থিত মন্দির পরিচালনা কমিটির নেতাদের সঙ্গে কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন হাটহাজারী হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি গোবিন্দ প্রসাদ মহাজন, সীতাকালী সেবক সমিতির প্রধান নির্বাচন কমিশনার শিমুল মহাজন, উপদেষ্টা রনজিৎ কান্তি নাথ, যুগ্ম সম্পাদক ড. শিপক নাথ, সভাপতি বিজয় কুমার মুন্সি, সাধারণ সম্পাদক উদয সেন, অর্থ সম্পাদক বিজয় চৌধুরী ও সাংবাদিক বাবলু দাশ প্রমুখ।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়