ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

আওয়ামী লীগ ছাড়াও নির্বাচন অগ্রহণযোগ্য হবে না : বদিউল আলম মজুমদার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৪৩, ১৫ সেপ্টেম্বর ২০২৪  

আওয়ামী লীগ ছাড়াও নির্বাচন অগ্রহণযোগ্য হবে না : বদিউল আলম মজুমদার

আওয়ামী লীগ ছাড়াও নির্বাচন অগ্রহণযোগ্য হবে না : বদিউল আলম মজুমদার

নির্বাচন কমিশন (ইসি) রাজনৈতিক ঐকমত্যের ভিত্তিতে গঠন হওয়া উচিত বলে মন্তব্য করেছেন নির্বাচনব্যবস্থা সংস্কার কমিশনের প্রধান ড. বদিউল আলম মজুমদার। গতকাল শনিবার ঢাকায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থায় (বিএফডিসি) ‘গণতন্ত্র সুরক্ষায় রাষ্ট্র মেরামত এবং জাতীয় নির্বাচন’ শীর্ষক ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতায় তিনি এই মন্তব্য করেন।

আওয়ামী লীগ ছাড়া আগামী জাতীয় নির্বাচন অগ্রহণযোগ্য হবে না বলে মনে করেন বদিউল আলম মজুমদার। তিনি বলেন, আওয়ামী লীগের সবাই কলঙ্কিত ও পলাতক।তারা বিশেষ সময়ের মধ্যে পুনর্গঠিত হতে না পারলে নির্বাচন অগ্রহণযোগ্য হবে না।

বদিউল আলম মজুমদার বলেন, বিশেষ পরিস্থিতিতে আওয়ামী লীগের বিচার সম্পন্ন না হলে এবং তারা পুনর্গঠিত হতে না পারলে নির্বাচন বাধাগ্রস্ত হবে না। যারা ডামি নির্বাচনের আয়োজন করেছে, তারা সুস্পষ্টভাবে সংবিধান লঙ্ঘনকারী। সংবিধান লঙ্ঘনের অভিযোগে তাদের বিচার হওয়া দরকার।তা না হলে আগামীতে দৃষ্টান্ত সৃষ্টি হবে না।

ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত অনুষ্ঠানটিতে বদিউল আলম বলেন, বিগত তিন জাতীয় নির্বাচন পরিচালনায় যুক্ত ১০ লাখ মানুষ সবাই নির্বাচনী অপরাধী; তাদের শাস্তি হওয়া যৌক্তিক। নির্বাচন সংস্কারের কাজ শুরু হয়েছে জানিয়ে তিনি বলেন, আরপিও আইন ও নির্বাচন কমিশন নিয়োগ আইন সংস্কারের প্রস্তাব দেওয়া হবে।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়